ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

নির্বাচনের বিষয় এড়িয়ে গেলেও কলকাতার সন্ধ্যা জমিয়ে দিলেন চঞ্চল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
নির্বাচনের বিষয় এড়িয়ে গেলেও কলকাতার সন্ধ্যা জমিয়ে দিলেন চঞ্চল

কলকাতা: বড়দিনের পরদিন কলকাতায় মঞ্চ মাতালেন অভিনেতা চঞ্চল চৌধুরী। তবে তার অভিনয় দিয়ে নয়, কণ্ঠের মাধ্যমে।

মনপুরা, হাওয়া, ভুপেন হাজারিকা, জলের গানসহ দুই বাংলার জনপ্রিয় গানগুলো নিজের কণ্ঠে শোনালেন কলকাতার শ্রোতাদের।

দক্ষিণ কলকাতায় উদযাপিত হচ্ছ বেহালা উৎসব। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ছিল চতুর্থ দিন। সেখানে উপস্থিত ছিলেন গায়ক, নায়ক অভিনেতা, নাট্যব্যক্তিত্ব চঞ্চল চৌধুরী।

সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিলেও এড়িয়ে গেলেন বাংলাদেশের আসন্ন নির্বাচনের বিষয়ে। তিনি বলেছেন, ক্ষমা করবেন। আমি এ বিষয়ে কিছু বলতে চাই না।  গান, বাজনা, অভিনয়ের বাইরে অন্যকোনো প্রসঙ্গে আমার অত জ্ঞান নেই। বলতেও চাই না।

পশ্চিমবঙ্গে দিনদিন তার জনপ্রিয়তা বাড়ছে এমন প্রশ্নে চঞ্চল বলেছেন, বাংলাদেশের দর্শকদের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমার অভিনয় পছন্দ করেন। সেই সঙ্গে আমার বাড়তি পাওনা পশ্চিমবঙ্গের অগণিত দর্শকবৃন্দ। এই বিষয়টা একজন শিল্পী বিষয়ে যথেষ্ট উপভোগ করি। আমার ভালো লাগে।

নিজের গান গাওয়া প্রসঙ্গে বলেছেন, আমি খুব একটা গান করি না। পশ্চিমবঙ্গে ছ'দিনের নাট্য উৎসবে এসেছি। কিন্তু, আয়োজকদের অনুরোধ ফেলতে পারিনি। আমি জানি গান গেয়ে কলকাতার বেহালাবাসিকে মুগ্ধ করতে পারবো না। তারপরেও আমি গাইবো।

খুব শীঘ্রই মুক্তি পাবে পরিচালক মৃণার সেনের বায়োপিক। যেখানে মৃণালের চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল। সিনেমার বিষয়ে তিনি বলেছেন, মৃণাল সেনের মত অত বড়মাপের একজন মানুষের চরিত্রে কাজ করছি তা আমার কাছের গর্বের। সবচেয়ে বড় কথা উনি বাংলাদেশের মানুষ। এই উপমহাদেশের তারমত এত বড় একজন নির্মাতার আমি নখেরযোগ্য নই।

বায়োপিকের তার জার্নি নিয়ে বলেছেন, যখন কোনো বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করতে হয় সেটা খুবই চাপের। কারণ দর্শক যখন সিনেমা দেখতে যায় সেই চরিত্রের সঙ্গে অভিনেতার অভিনয় মেলায়। ফলে চরিত্র ফুটিয়ে তোলার জন্য অভিনেতা যথেষ্ট চেষ্টা করেন। কিন্তু তারপরেও অনেক ফাঁকফোকর থেকে যায়। কারণ আমি সেই মানুষটি নই। তাই সেই চাপটা আমারও ছিল। কিন্তু আমি চেষ্টা করেছি। খুব শিগগিরি দুই বাংলায় মুক্তি পেতে চলেছে এই ছবিটি।

কখনও গান, কখনও চমকপ্রদ কথা কখনও ডায়লগ দিয়ে বড়দিনের আগে কলকাতার সন্ধ্যার জলসা জমিয়ে দিলেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০২৩
ভিএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।