ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরায় বড়দিন ঘিরে জমেনি কেনাবেচা, চিন্তিত ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
ত্রিপুরায় বড়দিন ঘিরে জমেনি কেনাবেচা, চিন্তিত ব্যবসায়ীরা

আগরতলা (ত্রিপুরা): আর মাত্র কয়েক ঘণ্টা পর খ্রিস্ট ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব বড়দিন উদযাপিত হবে সারা বিশ্বে।  

রোববার (২৪ ডিসেম্বর) ঘড়ির কাঁটায় রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে কেক কেটে বড়দিনের উৎসবে মেতে উঠবেন মানুষ।

অন্য ধর্মের মানুষও এ উৎসবে শামিল হন, তাই এখন তার প্রস্তুতি চলছে। এ প্রস্তুতির বাইরে নয় ত্রিপুরা রাজ্যও।

রাজধানী আগরতলার বিভিন্ন জায়গায় দোকানিরা স্টার, ক্রিসমাস ট্রি, শান্তার ড্রেস, টুপি, ঘণ্টাসহ ঘর সাজানোর নানা জিনিস ও রকমারি কেক নিয়ে বসেছেন। ক্রিসমাস সামগ্রীর সবচেয়ে বড় অস্থায়ী বাজার বসে রাজধানীর আখাউড়া রোড এলাকায়। এ বছরও তার ব্যতিক্রম হয়নি। কিন্তু এ বাজারের ব্যবসায়ীরা অনেকটাই হতাশ। কারণ অন্য বছরগুলোর তুলনায় এ বছর ব্যবসা খুব কম হচ্ছে বলে তাদের অভিমত।

আখাউড়া রোড এলাকার বেকারি কর্মী সরজিৎ দাস বাংলানিউজকে জানান, এ বছর সবচেয়ে বড় আকারের যে কেক তারা তৈরি করেছেন তার দাম ৫ হাজার ৯৯৯ রুপি। এ ছাড়া বিভিন্ন আকারের ও ভিন্ন স্বাদের কেক তারা তৈরি করেছেন। সেই সঙ্গে বড়দিনের সাজসজ্জার জিনিস তুলেছেন দোকানে। অন্য বছরের তুলনায় এ বছর বিক্রি অনেক কম। এর কারণ জিনিসপত্রের দাম বৃদ্ধি পাওয়া। তারা বড় আকারের কেক তৈরি করতেন অন্য বছর। কিন্তু এ বছর খুব বড় আকারের কেকের অর্ডার না আসায় তৈরি করেননি।

মিঠুন বর্মন নামে এক ব্যবসায়ীকে জিজ্ঞাসা করা হলে তিনিও হতাশার সুরে জানান, অন্য বছর এ সময় রাস্তাঘাট ও দোকানে প্রচুর ভিড় থাকলেও এ বছর একেবারে ফাঁকা রয়েছে গোটা এলাকা। তারা ফ্রুটস কেক থেকে শুরু করে নানা স্বাদের কেক তৈরি করেছেন। কিন্তু বিক্রি নেই, তাই তারা হতাশ।

এ পরিস্থিতিতে ব্যবসায়ীরা তাকিয়ে রয়েছেন একেবারে শেষ লগ্নের দিকে। যদি সন্ধ্যার দিকে মানুষ আসেন তাহলে হয়তো কিছুটা বিক্রি হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।