ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ট্রাভেলার্স নোটবুক

বিশ্ব পর্যটন দিবস

বিমানবন্দরে ফুল দিয়ে বিদেশি-বরণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
বিমানবন্দরে ফুল দিয়ে বিদেশি-বরণ ছবি: ফাইল ফটো

ঢাকা: ‘বিশ্ব পর্যটন দিবস’ উপলক্ষে শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন কাউন্টারে বিদেশি পর্যটকদের রজনীগন্ধা ফুল দিয়ে স্বাগত জানানো হবে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এই উদ্যোগ নিয়েছে।


 
এছাড়াও দিবসটিকে ঘিরে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় পর্যটন সংস্থা বিটিবি ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি)। এই কর্মসূচির অংশ হিসেবে দেশের প্রধান প্রবেশদ্বার শাহজালাল বিমানবন্দরে বিদেশি পর্যটকদের স্বাগত জানানোর এই অভিনব পদক্ষেপ নেওয়া হয়েছে।
   
‘স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়নে পর্যটন’- স্লোগানে এ বছর ‘বিশ্ব পর্যটন দিবস’ পালিত হতে যাচ্ছে।

বিটিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আকতারুজ জামান খান কবির বলেন, পাহাড়পুর ঘিরে ব্যাপক একটি পরিকল্পনা নিয়েছে ট্যুরিজম বোর্ড। এছাড়াও পর্যটন বর্ষ পালনের জন্য রোডম্যাপ প্রণয়নের কাজ চলছে।

পর্যটন দিবসের কর্মসূচি
শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীতে পর্যটন শোভাযাত্রা বের হবে। বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এ শোভাযাত্রার উদ্বোধন করবেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এ শোভাযাত্রায় যোগ দেবেন। এটি মৎস্য ভবনের সামনের সড়ক থেকে শুরু হয়ে হাইকোর্ট, দোয়েল চত্বর হয়ে টিএসসিতে এসে শেষ হবে।
 
বিকেল ৪টায় বিপিসি’র উদ্যোগে হোটেল অবকাশে ‘স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়নে পর্যটন’ বিষয়ের ওপর সেমিনারের আয়োজন করা হয়েছে। পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
  
এছাড়াও দিবসটি উদযাপনে সেমিনার, টকশো, সংবাদপত্রসমূহে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, পর্যটন বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী, হোটেল-মোটেল, রিসোর্টসমূহে খাদ্য ও আবাসনের ওপর বিশেষ ছাড়, সড়কদ্বীপে সজ্জা, আলোকসজ্জা, খাদ্য উৎসব, ব্যানার ফেস্টুন, বেলুন ওড়ানোর কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa