ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বাণিজ্যমেলা

‘দেইখা লন ঠকলে আমার দোষ নাই’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
‘দেইখা লন ঠকলে আমার দোষ নাই’ স্টলের সব পণ্য নয়, স্টলটির সামনে রাখা কিছু প্লাস্টিকের পণ্য ১৩০ টাকায় বিক্রি হচ্ছে/ছবি-দীপু মালাকার

ঢাকা: আমি কী কইছি আমার থেকে জিনিস লন, চোখ দিয়ে দেইখা লন ঠকলে আমার দোষ নাই, কারণ মেলা মানেই বিভ্রান্ত। এভাবেই ক্রেতাদের কথাগুলো বলছিলেন ঢাকা আন্তর্জাতিক মেলায় প্লাস্টিক পণ্যের খুচরা বিক্রেতা মো. মামুন।

সোমবার (২৩ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ১৩ নম্বর প্লাস্টিক ও মেলামাইনের একটি স্টলের সামনে একটি কাগজে লেখা ‘বিশেষ মূল্যছাড়’ এখানের সব পণ্য ১৩০ টাকায়।

স্টলটির মূল্য ছাড়ের এমন প্ল্যাকার্ড দেখে ক্রেতারা ভিড় জমাচ্ছেন।

কিন্তু স্টলটিতে গিয়ে ক্রেতাদের পড়তে হচ্ছে বিভ্রান্তিতে। স্টলের সব পণ্য নয়, স্টলটির সামনে রাখা কিছু প্লাস্টিকের পণ্য ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। স্টলের সব পণ্য নয়, স্টলটির সামনে রাখা কিছু প্লাস্টিকের পণ্য ১৩০ টাকায় বিক্রি হচ্ছে/ছবি-দীপু মালাকারএমন বিভ্রান্তিকর প্ল্যাকার্ড রাখার কারণ জানতে চাইলে স্টলটির বিক্রেতা মামুন ক্রেতাদের বলেন, আমরা আপনাদের ডেকে এনেছি, পছন্দ হলে নেবেন, না হলে নেবেন না। মেলা এখানে বসছে মানুষদের বিভ্রান্ত করার জন্য। মেলা মানেই বিভ্রান্ত।

মেলা মানে কেন বিভ্রান্ত প্রশ্ন করা হলে মামুন বাংলানিউজকে বলেন, মেলায় ১০ জায়গার ১০ জন্য বিক্রেতা আসে, সবাই চায় কোনো না কোনোভাবে তাদের পণ্য বিক্রি করতে। এর জন্য সবাই বিভিন্নভাবে ক্রেতাদের বিভ্রান্ত করে পণ্য বিক্রির চেষ্টা করে। আমরাও করছি। ক্রেতারা নিজের চোখ দিয়ে দেখে কিনবে ঠকলে আমাদের কোনো দোষ নাই।

মানুষকে এভাবে বিভ্রান্ত করে পণ্য বিক্রি করা ঠিক কি-না জানতে চাইলে মামুন বলেন, মেলা মাত্র এক মাস থাকবে তারপর শেষ। কেউ কোনো পণ্য না বেচে যেতে  চায় না। তাই যে যেভাবে পারে মেলায় পণ্য বিক্রি করছে। মেলায় কোনো ঠিক বা দোষ নাই আসল কাজ হল পণ্য বিক্রি করা। স্টলের সব পণ্য নয়, স্টলটির সামনে রাখা কিছু প্লাস্টিকের পণ্য ১৩০ টাকায় বিক্রি হচ্ছে/ছবি-দীপু মালাকারএমন বিভ্রান্তকর প্ল্যাকার্ড নিয়ে ক্রেতা হাসিবুর রহমান বাংলানিজকে বলেন, এসব বিক্রেতাদের কারণে ক্রেতারা হয়রানির শিকার হয়। তাদের কারণে মেলার পরিবেশ নষ্ট হচ্ছে। কর্তৃপক্ষের উচিত তাদের মেলা থেকে বের করে দেওয়া।

**বাণিজ্যমেলায় ‘বৃক্ষমানব’
বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭

এমএ/এএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।