ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

ক্যানবেরায় শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
ক্যানবেরায় শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

ঢাকা: অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় অনুষ্ঠিত হলো শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে শনিবার (২৯ অক্টোবর) এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এ প্রীতি টুর্নামেন্ট ক্যানবেরাস্থ বাংলাদেশ হাইকমিশন পরিবার এবং প্রবাসী বাংলাদেশিদের মধ্যে অনুষ্ঠিত হয়। এসময় মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

রোববার (৩০ অক্টোবর) ক্যানবেরায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।  

ঘণ্টাব্যাপী এ টুর্নামেন্টে ১-০ গোলে হাইকমিশন পরিবারের সদস্যরা বিজয় লাভ করে। এসময় বিজয়ী দল, রানার্স আপ এবং ম্যান অব দ্য ম্যাচের ট্রফি তুলে দেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর ।  

এসময় তিনি বলেন, ৭১’র পরাজিত শক্তি প্রতিশোধ নিতে শিশু রাসেলসহ বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে । তারা সুযোগ পেলেই বাংলাদেশকে পাকিস্তানের পর্যায়ে নিয়ে যেতে চায়। ২০৩১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে রুপান্তরিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন সাইফুজ্জামান শিখর। তিনি প্রবাসে এ ধরনের টুর্নামেন্ট আয়োজন এবং অংশগ্রহণের জন্য বাংলাদেশ হাইকমিশন এবং প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান।  

এসময় বাংলাদেশ হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্সসহ কর্মকর্তা-কর্মচারী, তাদের পরিবারের সদস্য ও সন্তানেরা এবং অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।  

এর আগে গত ১৮ অক্টোবর শিশুদের অংশগ্রহণে বাংলাদেশ হাইকমিশনে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
টি আর/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।