ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

খেলা

ভারতকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
ভারতকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

শুরুতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া পেলো বেশ বড় সংগ্রহ। জবাব দিতে নেমে বিপদে পড়লো ভারত।

এরপর লড়লেন জেমাইমা রদ্রিগেজ ও হারমানপ্রিত কৌর। তারা ফিরতেই ফের নিভে গেল ভারতের স্বপ্ন। শেষ পর্যন্ত হারতেই হলো তাদের।

বৃহস্পতিবার কেপটাউনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে ভারতকে ৫ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান করে তারা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৬৭ রানের বেশি করতে পারেনি ভারত। শুক্রবার দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচে ঠিক হবে ফাইনালে অজিদের প্রতিপক্ষ।

টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫২ রান পায় অস্ট্রেলিয়া। ২৬ বলে ২৫ রান করে রাধা যাদবের বলে এলিসা হিলি আউট হলে ভাঙে এই জুটি। তার উদ্বোধনী সঙ্গী বেথ মনি অবশ্য তুলে নেন হাফ সেঞ্চুরি। ৭ চার ও ১ ছক্কায় ৩৭ বলে ৫৪ রান করে শিখা পান্ডের বলে শেফালি ভার্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

এছাড়া ৪ চার ও ২ ছক্কায় ৩৪ বলে ৪৯ রান করেন অধিনায়ক মেগ লানিং। ১৮ বলে ৩১ রান আসে গার্ডনারের ব্যাটে। ভারতের হয়ে ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন শিখা পান্ডে।

জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে ভারত। ২৮ রানের মধ্যেই হারিয়ে ফেলে তিন টপ অর্ডার ব্যাটারকে। এরপর দলের হাল ধরেন জেমাইমা রদ্রিগেজ ও অধিনায়ক হারমানপ্রিত কৌর।  

দুজনের জুটিতে আসে ৬৯ রান। ৬ চারে ২৪ বলে ৪৩ রান করে জেমাইমা ফিরলে ভাঙে এই জুটি। ৬ চার ও ১ ছক্কায় ৩৪ বলে ৫২ রান করে রান আউট হন অধিনায়ক কৌরও। তার বিদায়ের পর দ্রুত আরও দুই উইকেট হারিয়ে ফেলে ভারত।

শেষদিকে দীপ্তি শর্মা চেষ্টা চালালেও দলকে জেতাতে পারেননি। ১৭ বলে ২০ রান করে অপরাজিত থাকেন তিনি। ব্যাট হাতে ১৮ বলে ৩১ রানের সঙ্গে বোলিংয়ে ৩৭ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন এশলেইগ গার্ডনার।

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।