ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

কেডিএস অ্যাক্সেসরিজের আইপিও আবেদন রোববার থেকে

বিজনেস এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৫
কেডিএস অ্যাক্সেসরিজের আইপিও আবেদন রোববার থেকে

ঢাকা: কেডিএস অ্যাক্সেসরিজের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন আগামীকাল রোববার থেকে শুরু হবে। দেশি ও প্রবাসী উভয় বিনিয়োগকারী ২০ আগস্ট, বৃহস্পতিবার পর্যন্ত এ সুযোগ পাবেন।



কোম্পানিটি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ার ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা দরে বিক্রির অনুমতি পেয়েছে।
 
আইপিও প্রক্রিয়ায় কোম্পানিটি মোট এক কোটি ২০ লাখ শেয়ার বিক্রি করে সর্বমোট ২৪ কোটি টাকা মূলধন উত্তোলন করবে।
 
আইপিওতে শেয়ারটির মার্কেট লট নির্ধারণ হয়েছে ২৫০টি। বিনিয়োগকারীরা সর্বনিম্ন একটি লটের জন্য ৫ হাজার টাকায় আইপিও আবেদন জমা দিতে পারবেন।

একজন বিনিয়োগকারী একক নামে একটি এবং যৌথ নামে আরো একটি লটের জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৫তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটির শেয়ার ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফিন্যান্সিয়্যাল সার্ভিসেস লিমিটেড।

২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, কেডিএস এক্সেসরিজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২ টাকা ২৯ পয়সা এবং দায় বাদে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৯ টাকা ৬৩ পয়সা।

আইপিও বাবদ সংগ্রহ করা অর্থ কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর কাজে ব্যয় করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৫
‌এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।