ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

২ দিন পর বাড়লো সূচক, সেই সঙ্গে লেনদেনও

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
২ দিন পর বাড়লো সূচক, সেই সঙ্গে লেনদেনও

ঢাকা: টানা দুই দিনের পতন শেষে মঙ্গলবার(২৮ জুলাই’২০১৫) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে । রেড়েছে লেনদেনও।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭২০ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৫৪ কোটি টাকার শেয়ার।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার ডিএসইতে আগের দিনের তুলনায় ৭১ কোটি ৮৮ লাখ টাকা বা ১১ শতাংশ বেশি লেনদেন হয়েছে। আগের দিন ৬৪৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৬টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৯৭ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে এক হাজার ১৮৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৭৯ পয়েন্টে অবস্থান করছে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ার ফার্মা, লাফার্জ সুরমা সিমেন্ট, ইউপিজিডিসিএল, বেক্সিমকো, খুলনা পাওয়ার কোম্পানি, গ্রামীণফোন, বেক্সিমকো ফার্মা, আরএকে সিরামিক, অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড এবং আইডিএলসি ফিন্যান্স লিমিটেড।

অন্যদিকে এদিন সিএসই সার্বিক সূচক ৯৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭২৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হওয়া ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ৮৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দর।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।