ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

মিশরে বাংলাদেশি মালিকানাধীন ফ্যাক্টরিতে আগুন, নিহত ৩

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
মিশরে বাংলাদেশি মালিকানাধীন ফ্যাক্টরিতে আগুন, নিহত ৩ মিশরে বাংলাদেশি মালিকানাধীন কারখানায় আগুন

মিশরের রাজধানী কায়রোর মার্গ এলাকার খানকা নামক স্থানে বৃহস্পতিবার ভোরে বাংলাদেশি মালিকানাধীন এক সোয়েটার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে শ্বাসরুদ্ধ হয়ে বাংলাদেশিসহ ৩ জনের মৃত্যু হয়েছে।

এসময় কারখানার ভেতরে থাকা মানিকগঞ্জের বিখ্যাত পীর সাহেবের নাত জামাই হাফেজ মওলানা নুর মোহাম্মদ এরও মৃত্যু হয়। তিনি ঢাকার মিরপুর সাড়ে এগারোতে একটি মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন।



পুড়ে যাওয়া কারখানা মালিকের নাম বাচ্চু। তার বাড়ি বাংলাদেশের ফরিদপুরে। ভোর ৫টায় আগুনের সূত্রপাত হয় বলে জানায় স্থানীয়রা।

আগুনের খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। ফায়ার ফাইটাররা দেয়াল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে অগ্নিকাণ্ড নিয়ে কিছুটা সন্দেহের সৃষ্টি হয়েছে। মওলানা নুর মোহাম্মদ ওই কারখানায় কাজ করতেন না। তবে কেন তিনি সেখানে রাতযাপন করছিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে।

প্রধান গেট বাইরে থেকে বন্ধ করে মালিক বাচ্চু চাবি বাসায় নিয়ে গিয়েছিলেন বলে অনেকে অভিযোগ করেছেন। অগ্নিকাণ্ডের কয়েক ঘণ্টার মধ্যে মিশরীয় পুলিশ মালিক বাচ্চুকে গ্রেফতার করে নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।