ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

জার্মানিতে স্পেশাল অলিম্পিকে নারী ফুটবলে স্বর্ণ জিতলো বাংলাদেশ

জার্মানি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
জার্মানিতে স্পেশাল অলিম্পিকে নারী ফুটবলে স্বর্ণ জিতলো বাংলাদেশ

বার্লিনে চলমান স্পেশাল অলিম্পিকের সপ্তম দিনের গেমসে এবার ফুটবলেও স্বর্ণ জিতেছে বাংলাদেশ। বৃষ্টিস্নাত দিনটিতে লেভেল থ্রির সেভেনে সাইড ফুটবলে বাংলার মেয়েরা ফাইনালের প্রতিপক্ষ ইসরায়েলকে ২-০ গোলে হারিয়ে এ গৌরব অর্জন করে।

 

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামের মাইফেল্ডে ফাইনালের এ ম্যাচের শুরু থেকেই বাংলার মেয়েদের চাপে রাখে শক্ত প্রতিপক্ষ ইসরায়েল। শরীর ও গোলে শট নেওয়ার ভালো সামর্থ্য থাকায় কিছুটা এগিয়ে ছিল ইসরায়েল। তবে তাদের সমস্ত আক্রমণ ঠেকিয়ে দেয় বাংলাদেশের রক্ষণভাগ। খেলার প্রথমার্ধে গোলশূন্য ড্র হলেও দ্বিতীয়ার্ধে ইসরায়েলের ব্যুহ ভেদ করতে সক্ষম হয় বাংলাদেশ। পেয়ে যায় প্রথম গোল। এক সময় খেলার নিয়ন্ত্রণও নিয়ে নেয় বাংলাদেশ। মনোবলে চিড় ধরে ইসরায়েলের নারী ফুটবল দলের। এ সময় নিখুঁত পাসে আদায় করে নেয় দ্বিতীয় গোলও। শেষ পর্যন্ত দারুণ খেলে ছিনিয়ে নেয় সেই স্বর্ণ।

ফুটবলে বাংলার মেয়েদের জয়ের দিনে অ্যাথলেটিক্সের দীর্ঘ জাম্পে স্বর্ণপদক জেতেন লেভেল বি-এর ফাইনাল প্লাস ও ওয়ান বিশেষ অ্যাথলেট রবিউল হক। এমন অর্জনে খুশি তার কোচ ও সংশ্লিষ্টরা।

আর হ্যান্ডবলের মেয়েদের সেমিফাইনালে সৌদি আরবকে ২৩-৩ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় বাংলাদেশ। ছেলেদের ভলিবল দলের সাফল্য অব্যাহত রয়েছে। দলটি সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ২-১ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।