ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারদলীয় নেতাদের টাকা পাচারের কারণে দেশে দুর্ভিক্ষ আসছে: টুকু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
সরকারদলীয় নেতাদের টাকা পাচারের কারণে দেশে দুর্ভিক্ষ আসছে: টুকু

রাজশাহী: সরকারদলীয় নেতাদের টাকা পাচারের কারণে দেশে দুর্ভিক্ষ আসছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।  

বুধবার (৯ নভেম্বর) রাতে রাজশাহীর একটি রেস্তোরাঁয় বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই মন্তব্য করেন।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, "টাকার অভাবে সরকার দেশে খাদ্য আমদানি করতে পারছে না। তাই সংকট ক্রমেই ঘনীভূত হচ্ছে। দেশের টাকা লুট করে বিদেশে পাচার করার জন্য দেশে দুর্ভিক্ষ আসছে। দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার যে কথা সরকার বলে আসছিল সেটা সত্য ছিল না, এটাই এখন প্রমাণ হচ্ছে। ব্যাংকগুলোতে ডলার সংকটের কারণে ব্যবসায়ীরা এলসি করতে পারছে না। এক দুর্ভিক্ষের '৭৪ সাল গেছে। এখন আরেক '৭৪ আসছে। মানুষের জন্য সামনে আরও কঠিন দুঃসময় আসছে। ' 

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া দেশে আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন টুকু।

এ সময় তিনি আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে অনুষ্ঠিতব্য বিএনপির বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে আয়োজনের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।

বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু গণসমাবেশ সফল করতে গণমাধ্যম কর্মীদেরও সহযোগিতা চান। অতীতে কোনো ভুল-ত্রুটি হয়ে থাকলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান টুকু।

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, যতই বাধা আসুক না কেন আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ যে কোনো মূল্যে ঐতিহাসিক মাদ্রাসা মাঠেই করা হবে। পরিবহন ধর্মঘট বিএনপির গণসমাবেশের জনস্রোত ঠেকাতে পারবে না বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা। মহাসমাবেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করে বিভাগীয় মহাসমাবেশ সমন্বয় কমিটি।

রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সমন্বয় কমিটির আয়োজনে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। এছাড়া বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকতসহ আরও অনেকে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।