ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চারদিকে স্বৈরাচারের পতন ঘণ্টা বাজছে: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
চারদিকে স্বৈরাচারের পতন ঘণ্টা বাজছে: মান্না মাহমুদুর রহমান মান্না -ফাইল ছবি

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার দেশকে দেউলিয়া করেছে। আর সরকারি দলের পাণ্ডারা দেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করেছে।

ভীত, টালমাটাল হয়ে, ক্ষমতা হারানোর ভয়ে অসহিষ্ণু হয়ে নির্যাতন করে মানুষের কণ্ঠরোধ করতে চাইছে সরকার। চারদিকে স্বৈরাচারের পতনের ঘণ্টা বাজছে।

শনিবার (২২ অক্টোবর) গণমাধ্যমে পাটানো নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক এস এম এ কবীর হাসান স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, শুক্রবার(২১ অক্টোবর) সন্ধ্যায় লালমোহনে নাগরিক যুব ঐক্যের নেতা শামীম আহমেদের নিজ বাড়িতে ভোলার লালমোহন উপজেলাস্থ ৭ নং চর উমেদ ইউনিয়ন যুবলীগ সভাপতির নেতৃত্বে সন্ত্রাসীরা হামলা চালায়। সরকারের দুঃশাসনের বিরুদ্ধে, গণতন্ত্রের পক্ষে, শ্রমজীবী মানুষের পক্ষে সদা সোচ্চার থাকায় এর আগেও কয়েকবার তিনি আওয়ামী সন্ত্রাসীদের হামলা, নির্যাতনের স্বীকার হয়েছেন।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, সীমাহীন লুটপাট, দূুর্নীতি, অপশাসনের মাধ্যমে ভোট ডাকাত সরকার দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে যাচ্ছে। অবৈধভাবে কুক্ষিগত করে রাখা গদি হারানোর ভয়ে সরকার এবং আওয়ামী পাণ্ডারা দিশেহারা হয়ে বিরোধী মতের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। ওরা বুঝেছে, জনগণ ফুঁসে উঠেছে। ওদের দিন শেষ হয়ে আসছে।

বিবৃতিতে তিনি শামীম আহমেদের ওপর হামলার বিচার দাবি করে বলেন, প্রত্যেকটি আঘাতের বিচার করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। দেশকে যারা রাজনৈতিক এবং অর্থনৈতিকভাবে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে, তাদের প্রত্যেককে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ২২ অক্টোবর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।