ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগে ছিলাম, আছি, থাকবো: সোহেল তাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
আ.লীগে ছিলাম, আছি, থাকবো: সোহেল তাজ

ঢাকা: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক তাজউদ্দিন আহমদের ছেলে সোহেল তাজ বলেছেন, আমি বরাবরই বলে আসছি- আমি আওয়ামী লীগের সন্তান। আওয়ামী লীগের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক।

আমি আওয়ামী লীগে ছিলাম, আছি, থাকবো।

তিনি বলেন, আমাকে যদি প্রয়োজন হয়, আমার যদি ডাক পড়ে, আমি সাড়া দেব। আমি আবার রাজপথে থাকব। ২০০১ সালে বিএনপি জামাত জোট সরকারের সময় যেমন ছিলাম, ঠিক সেভাবেই থাকব। আমি সে অবস্থানেই আছি।

সোমবার (১৫ আগস্ট) রাজধানীর বনানী কবরস্থানে ৭৫ এর শহীদদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সোহেল তাজ বলেন, আমি মনে করি যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বব্যাপী জঘন্যতম একটি কলঙ্কজনক অধ্যায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এমন একটি দেশের স্বপ্ন দেখিয়েছেন- যেখানে আমরা সমান অধিকার নিয়ে বসবাস কর‍তে পারব, যেখানে ন্যায় বিচার থাকবে। বঙ্গবন্ধুকে হত্যা আমাদের বুকে একটি ছুরিকাঘাত। আমি মনে করি আমাদের নতুন প্রজন্মের কাছে তার অবদান, জাতীয় ৪ নেতার অবদান তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর জীবনী, যাদের নিয়ে তিনি সংগ্রাম করেছেন সেটাই হচ্ছে আমাদের ভবিষ্যতের চালিকাশক্তি।

সোহেল তাজ বলেন, জাতির জনককে নির্মমভাবে হত্যার পর ৩ নভেম্বর চার নেতাকে যখন হত্যা করা হয় তখন দেশে গণতন্ত্র বলে কিছু ছিল না। সে সময় আমার মা বাংলাদেশ আওয়ামী লীগের আহ্বায়কের ভূমিকা নিয়ে আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়েছিলেন। পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনা ফিরে এসে আমাদের নেতৃত্ব দেন।

এর আগে তিনি ৭৫ এর কালরাতে নিহত আওয়ামী পরিবারের সদস্যদের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তার মা শহিদ তাজউদ্দীন আহমদের স্ত্রী বেগম জোহরা তাজ (লিলি)-এর কবর জিয়ারত করেন ও ফুল ছিটিয়ে দেন। এরপর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম কবর জিয়ারত করেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এমকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।