ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘জনগণ এবার ব্যালট-সিলে ফাইনাল খেলবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুন ৩, ২০২২
‘জনগণ এবার ব্যালট-সিলে ফাইনাল খেলবে’

ঢাকা: ইভিএমের মাধ্যমে জনগণের ভোট ডাকাতির খেলা এবার খতম করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) একাংশের সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। বলেছেন, ইভিএমের জায়গা এবার ভোট কেন্দ্রে নয়, আওয়ামী লীগের ভোট ডাকাতদের ঘরে হবে।

শুক্রবার (৩ জুন) দুপুরে রাজধানীর আসাদ গেট এলাকায় জিইউপি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত ‘নির্দলীয় সরকার কর্তৃক ব্যালটের মাধ্যমে আগামী নির্বাচন ও তারুণ্যের ভোটাধিকার শীর্ষক’ যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, আগামী নির্বাচনে মুক্তিকামী জনতা আওয়ামী লীগের সঙ্গে ‘ব্যালট-সিলে’ ফাইনাল খেলবেন। ইভিএম আওয়ামী লীগের ভোট চুরির পণ্য হতে পারে, কিন্তু জনগণ ব্যালটের মাধ্যমে ভোট ডাকাতির পণ্য ইভিএম বর্জন করবে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতার অপব্যবহার করে সংবিধান থেকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা গায়েব করে দিয়েছে। যেটা দেশের জনগণের স্বাধীন  অধিকারে  নগ্ন হস্তক্ষেপের শামীল।

তিনি সরকারকে অবিলম্বে ক্ষমতা থেকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। বলেন, ব্যালটের মাধ্যমে আগামী  নির্বাচনের ব্যবস্থা করতে হবে। দেশের তরুণদের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে।   অন্যথায় শেষ ফয়সালা অচিরেই রাজপথে হবে।

যুব জাগপা সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলামের পরিচালনায় আরও বক্তব্য রাখেন জাগপা সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, মো. নিজামউদ্দিন অমিত, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, ঢাকা মহানগর জাগপার সভাপতি আরিফ হোসেন ফিরোজ, সাধারণ সম্পাদক এনায়েত আহমেদ হালিম, সহ-সভপতি মো. নাসির উদ্দিন, আশরাফুল ইসলাম হাসু, কেন্দ্রীয় সদস্য রিয়াজ রহমান, যুব জাগপা ঢাকা মহানগর উত্তর সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিপুল সরকার, প্রচার সম্পাদক সাহাব উদ্দিন সাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুন ৩, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।