ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

এবি পার্টির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, মে ২, ২০২২
এবি পার্টির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকা: গণতান্ত্রিক আন্দোলন জোরদার করে জনগণের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধ কর্মসূচির দৃঢ় অঙ্গীকার নিয়ে এবি পার্টির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।  

সোমবার (২ মে) আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবি পার্টি কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ উৎসবের আয়োজন করা হয়।


 
উৎসবের শুরুতে সন্ধ্যা ৬টার দিকে এবি পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানাতে আসা বিশিষ্ট নাগরিক ও রাজনৈতিক নেতাদের স্বাগত জানান এবি পার্টির আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী। আগত অতিথিদের সম্মানে ইফতারের আয়োজন করা হয়। ইফতারের পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ উৎসবের মূল অনুষ্ঠান শুরু হয়।

এএফএম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে ও মজিবুর রহমান মঞ্জুর সঞ্চালনায় মূল অনুষ্ঠান বর্ষপূর্তির কেক কাটার মধ্য দিয়ে শুরু হয়। এবি পার্টির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় বর্ষপূর্তির কেক কাটেন বিশিষ্ট বুদ্ধিজীবী ও অর্থনীতিবিদ ড. মাহবুব উল্লাহ, রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. দিলারা চৌধুরী, গণ-অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহসীন রশীদ, লেখক ও মানবাধিকার কর্মী রুবী আমাতুল্লাহ, বিশিষ্ট চিকিৎসা বিজ্ঞানী ডা. মোজাহেরুল হক, কবি আব্দুল হাই শিকদার, বিশিষ্ট কলামিস্ট, বুদ্ধিজীবী গৌতম দাস, প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ আবদাল আহমেদ।
 
বিকেল ৫টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলা এ অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, বুদ্ধিজীবী, সাংবাদিকসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত হয়ে এবি পার্টির নেতাদের প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান।

রাজনৈতিক নেতা ও বুদ্ধিজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএলডিপির চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী নাজিমউদ্দীন আল আজাদ, বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা কমান্ডার সাব্বির আহম্মেদ, বাংলাদেশ ন্যাপের সেক্রেটারি গোলাম মোস্তফা ভূঁইয়া, গণ আজাদী লীগের মহাসচিব আতাউল্লাহ খান, জাতীয় সংহতি মঞ্চের সমন্বয়ক ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা একেএম আশরাফুল হক, সর্বজন বিপ্লবী দলের সভাপতি প্রকৌশলী ম ইনামুল হক, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান খান, বাংলাদেশ রিপাবলিক পার্টির চেয়ারম্যান মুফাসসির অধ্যাপক বজলুর রহমান আমিনী, গণ সমাজ পার্টির সভাপতি সরদার শামস আল-মামুন (চাষী মামুন) প্রমুখ।

শুভেচ্ছা জানিয়ে প্রফেসর ড. মাহবুব উল্লাহ বলেন, এবি পার্টির উদ্যোক্তাদের স্বাগত জানাই। বাংলাদেশ একটি সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। সেখানে এবি পার্টি একটি আশার আলো দেখাচ্ছে।
 
ড. দিলারা চৌধুরী বলেন, আমি রাজনীতি করি না কিন্তু এবি পার্টির সঙ্গে আমার অন্তরের সম্পর্ক, কারণ তারা সত্যিকারের রাষ্ট্র পুনর্গঠনের লক্ষ্য নিয়ে রাজনীতি শুরু করেছে। যার কারণেই আমি পার্টির জন্মলগ্ন থেকেই আন্তরিকভাবে সঙ্গে থাকার চেষ্টা করেছি।

ড. রেজা কিবরিয়া বলেন, আমাদের স্বাধীনতার স্বপ্ন এ সরকার ভুলুণ্ঠিত করেছে। এবি পার্টি স্বাধীনতার সেই স্বপ্ন পূরণে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। পৃথিবীর বহু দেশেই নতুন রাজনৈতিক উদ্যোগ নিয়ে বৃহৎ শক্তি গুলো হাসাহাসি করেছে কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে নতুনরা সফল হয়েছে।

অনুষ্ঠানে এবি পার্টির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, আনিসুর রহমান কচি, যুগ্ম-সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, মে ০২, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।