ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জ জেলা বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
সিরাজগঞ্জ জেলা বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে

সিরাজগঞ্জ: বিস্ফোরক আইনে দায়ের করা পুলিশের মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাঈদুর রহমান বাচ্চুসহ ১৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

রোববার (১৩ মার্চ) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির বিএনপি নেতাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

বিএনপি নেতারা হলেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান ও আলমগীর আলম, সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, শ্রী অমর কৃষ্ণ দাস, সেলিম ভূঁইয়া, যুগ্ম সম্পাদক শামীম খান, মুন্সি জাহিদ আলম, লিয়াকত আলী, দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, সদর থানা বিএনপির যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম রফিক, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, সহ-সভাপতি মেন্না, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, সদর উপজেলা যুবদলের সভাপতি বরাদ হোসেন, সাধারণ সম্পাদক তৌহিদুল আলম।

আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম ও বিএনপি নেতাদের আইনজীবী অ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা এতথ্য নিশ্চিত করে জানান, দুপুরে বিএনপির নেতারা সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবীর মাধ্যমে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে এ মামলায় বিএনপি নেতারা হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন লাভ করেন।  

২০২১ সালের ৩০ ডিসেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সিরাজগঞ্জ জেলা বিএনপির সমাবেশ ঘিরে নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের নামে তিনটি মামলা করেন।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।