ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সার্চ কমিটি সরকারের নাটক: ড. মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
সার্চ কমিটি সরকারের নাটক: ড. মোশাররফ

ঢাকা: নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে অনুসন্ধান (সার্চ) কমিটি সরকারের ‘নাটক’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে অনুষ্ঠিত  আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এই সরকার থাকলে সার্চ কমিটি তাদেরই হবে। সেই কমিটিকে শেখ হাসিনা বা সরকারের পক্ষ থেকে যাদের নাম দেবে তারাই নির্বাচন কমিশনার হবেন। এটাতে অংশ নেওয়া, এটাতে মাথা ঘামানো সবই অর্থহীন মনে করি আমরা। তাই এ ব্যাপারে কোনো গুরুত্ব দেই না আমারা।   এই (সার্চ কমিটি) যে নাটক, এটা হচ্ছে- এই সরকারের আবার ক্ষমতায় টিকে থাকার জন্য, আরেকটি সেই পুরনো ডাকাতি-চুরির নির্বাচন করার জন্য।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা বলতে চাই, অনেক হয়েছে, আর নয়। আজকে শুধু বাংলাদেশের মানুষ নয়, আন্তর্জাতিক বিশ্বও বলে দিয়েছে, আমাদেরকে বুঝাতে সক্ষম হয়েছে, সিগন্যাল দিয়ে দিয়েছে- এনাফ ইজ এনাফ; আর এটা চলবে না। ’

তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। এটা আমরা বিএনপি ও ২০ দলের নেতারা সবাই সিদ্ধান্ত নিয়ে আগেই ঘোষণা করেছি যে, শেখ হাসিনার অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না। বিগত দুটি নির্বাচনে প্রমাণ হয়েছে শেখ হাসিনার অধীনে এখানে সুষ্ঠু নির্বাচন হয় না। আমাদের দাবি অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ একটি নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা করতে হবে। যত শিগগিরই নির্বাচন অনুষ্ঠান করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, যদি না করে যে কোনো স্বৈরাচারি সরকারের যে পথে বিদায় হয়েছে, সেই রাজপথকে আমরা বেছে নিতে বাধ্য হব। আপনারা এখানে অনেকে বলেছেন, ডাক দেন। ইনশাল্লাহ সেই ডাক দেয়ার সময় সামনে আসছে। আমরা জাতীয় ঐক্য সৃষ্টি করার চেষ্টা করছি। যার যার অবস্থান থেকে প্রয়োজনে যুগপৎভাবে একই ইস্যুতে আমরা আন্দোলন করব। সময়ে সেই স্রোত একত্রিত হয়ে একসঙ্গে মিলিত হয়ে এই সরকারকে গণঅভ্যুত্থানের মাধ্যমে ইনশাল্লাহ বিদায় নিতে বাধ্য করব। সেই আন্দোলনের জন্য সবাই তৈরি হোন।

এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় আলোচনা সভায় ইসলামী ঐক্যেজোটের অ্যাডভোকেট এমএ রকিব, এনডিপির আবু তাহের, জাগপার খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মনি, এনপিপির নবী চৌধুরী, ফরিদ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫১৪ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।