ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

রাজনীতি

পরিবর্তনের ঝড়ো বাতাস বইতে শুরু করেছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
পরিবর্তনের ঝড়ো বাতাস বইতে শুরু করেছে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপিকে নির্মূল করতে সরকার সব শক্তি নিয়োগ করেছে। কিন্তু তারা উপলব্ধি করছে না যেকোনো মুহূর্তে ক্ষমতার ঋতু পরিবর্তন হয়ে যাবে।

পরিবর্তনের ঝড়ো বাতাস বইতে শুরু করেছে। মসনদ ধুলোতে লুটোপুটি খেতে থাকবে। মানুষ এখন রাস্তায় নামতে শুরু করেছে। পুলিশ দিয়ে বিক্ষোভ দমানো যাবে না।

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, হত্যার আসামির দণ্ড মওকুফ হয়, দ্রুত জামিন হয়, লুটপাটকারীরা ধরাছোঁয়ার বাইরে থাকে। দেশ থেকে হাজার কোটি টাকা পাচার হয়ে যায়। মানুষ এসবের প্রতিবাদ করলে তাদের ওপর নেমে আসে নির্যাতন, নিপীড়ন। মুশতাক ফাঁসির আসামি নয়, তবুও তাকে কারাগারে মরতে হয়েছে। সরকার মনে করে যারা সমালোচনা করে তারা সবাই অপরাধী। সুতরাং মৃত্যুই তাদের একমাত্র প্রাপ্য।

তিনি বলেন, বৃহস্পতিবার প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদলের শান্তিপূর্ণ প্রতিবাদ সভাকে বানচাল করতে শুরু থেকেই আইনশৃঙ্খলা বাহিনী তৎপর ছিল। সভা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই নেতাকর্মীদের ওপর হুমড়ি খেয়ে পড়ে গ্রেফতারের হিরিক শুরু করে। ঢাকা মহানগর যুবদল দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনুকে গ্রেফতার করে। মজনু একজন ভালো সংগঠক। সবার কাছে একজন প্রিয় মানুষ। গত নির্বাচনে তিনি খালেদা জিয়ার ফেনীর আসন থেকে নির্বাচন করেছিলেন। এ ধরনের একজন গুরুত্বপূর্ণ নেতাকে গ্রেফতার করেছে এ সরকারের পেটোয়া বাহিনী। এছাড়া নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক মাহবুব, যুবদল নেতা আব্দুল খালেক টিপু, মাহবুব, মো. ফাহিম, ফজলুল হক রাশেদ, দিল গণি, মো. ওয়াহিদ, তরিকুল ইসলাম রুবেল, আব্দুল মান্নান, আব্দুর রাজ্জাকসহ প্রায় ২০ জনের বেশি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি প্রেসক্লাবের সামনে যুবদলের সমাবেশে পুলিশি হামলার তীব্র নিন্দা ও গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেন।

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, মজুনকে গ্রেফতার করেছে এটা নিশ্চিত। কোথায় রাখা হয়েছে সেটা সঠিক বলতে পারছি না। তবে জানতে পেরেছি শাহবাগ থানায় আছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa