ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কালো পতাকা হাতে রাজপথে নামার আহ্বান বাম জোটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
কালো পতাকা হাতে রাজপথে নামার আহ্বান বাম জোটের

ঢাকা: সরকারের পদত্যাগ দাবিতে দেশবাসীকে ৩০ ডিসেম্বর (বুধবার) কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর তৎকালীন ক্ষমতাসীন দল পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করে দিনের ভোট রাতে করার মধ্য দিয়ে অবৈধভাবে পুনঃক্ষমতাসীন হয়েছে। অবৈধ এ সরকার জোর করে ক্ষমতায় রয়েছে। এ সরকারের ক্ষমতায় থাকার নৈতিক কোনো অধিকার নেই।

আরোও বলা হয়, সরকার পদত্যাগ না করলে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। নেতারা আগামী ৩০ ডিসেম্বর সরকারের প্রতি অনাস্থা প্রকাশ করে কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। একইসঙ্গে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনের আয়োজক নির্বাচন কমিশনকেও পদত্যাগের আহ্বান জানান।

এদিন বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয়ভাবে সকাল ১১টায় ঢাকায় পুরানা পল্টন মোড়ে সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিলের ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।