ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি করার নৈতিক অধিকার হারিয়েছেন শামীম’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
‘বিএনপি করার নৈতিক অধিকার হারিয়েছেন শামীম’

সিলেট: আবুল কাহের শামীম বিএনপি করার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মন্তব্য করেছে সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে বলেন, গত ৬ ডিসেম্বর সর্বদলীয় ছাত্র ঐক্যের ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা ১৫ আগস্টের পরবর্তী সকল সরকারকে অবৈধ বলে মন্তব্য করেন।

আবুল কাহের শামীম সেই বক্তব্যকে সমর্থন দিয়ে এসেছেন। এরপর আবুল কাহের শামীম বিএনপি করার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মনে করেন তারা।

বিবৃতিতে বলা হয়, জাসদ ছাত্রলীগ দিয়ে রাজনীতিতে আসা সিলেট জেলা বিএনপির আহ্বায়ক আবুল কাহের শামীম স্থানীয় দৈনিকে সাক্ষাৎকারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীকে নিয়েও কটুক্তিমূলক মন্তব্য করেছেন।

 বিবৃতিতে নেতৃবৃন্দ বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, নগর বিএনপির সাবেক সভাপতি সিলেট সিটি করপোরেশনের দুই বারের মেয়র আরিফুল হক চৌধুরীকে নিয়ে কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আবুল কাহের শামীমের এইধরণের বিতর্কিত বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করে দলের নেতাকর্মীদের কাছে ক্ষমা প্রার্থনার জোর দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান মনোনীত প্রার্থী হিসেবে টানা দুইবার ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে সিলেটের জনগণের অকুন্ঠ সমর্থনে যিনি মেয়র নিবাচিত হয়েছেন, সারা দেশের মধ্যে জনপ্রিয় মেয়র হিসেবে পরিচিতি পেয়েছেন, জনগণের কল্যাণে বিএনপির প্রতিনিধিত্ব করে যাচ্ছেন। তাকে নিয়ে বিতর্কিত কর্মকান্ডের জন্য দুই দুই বার বহিষ্কৃত আবুল কাহের শামীমের মুখে এমন মন্তব্য একেবারেই মানায় না।

 

এক যুক্ত বিবৃতিতে সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য আব্দুল কাইয়ুম চৌধুরী, অ্যাডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, আহমেদুর রহমান মিলু, অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন লস্কর, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন ও মাহবুবুল হক চৌধুরী বলেন, বিএনপির প্রতিষ্ঠাকালীন সময় থেকে ছাত্রদলের রাজনীতির মাধ্যমে আরিফুল হক চৌধুরীর রাজনীতির হাতেখড়ি। স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে যিনি বিএনপিকে নেতৃত্ব দিয়েছেন, সিলেটের উন্নয়নের রূপকার হিসেবে আবির্ভূত হয়েছেন, সিলেট অঞ্চলে বিএনপিকে ইর্ষান্বিত পর্যায়ে দিতে দীর্ঘদিন দলের জন্য কারাভোগ করেছেন, জিয়ার আদর্শকে লালন করে যিনি অদ্যাবধি দল ও জনগণের রাজনীতি করে যাচ্ছেন, সেই আরিফুল হক চৌধুরীকে নিয়ে জাসদ ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করা এবং জিয়ার আদর্শ ও রাজনীতির বিরুদ্ধে পুরো যৌবন কাটিয়ে বিএনপিতে আসা আবুল কাহের শামীমের কটুক্তিমূলক মন্তব্য হাস্যকর। তিনি সুস্থ ও সজ্ঞানে এ ধরনের মন্তব্য করেননি, মনে করেন তারা।

বাংলাদেশ সময়: ০৪১০ ঘন্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এনইউ/এসএমএকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।