ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০ আহত তিন পুলিশ সদস্য

বরিশাল: বরিশালের মেহে‌ন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) উপনির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ২০ থেকে ২৫ জন আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৬ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ।

তবে দু’পক্ষের ছোড়া ইট-পাটকেলে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। যাদের মধ্যে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সো‌হেল, কন‌স্টেবল রাজীব ও জা‌হিদকে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজারে প্রচারণা চালাতে গিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মেহে‌ন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) আ‌বিদুর রহমান বাংলানিউজকে জানান, দু’পক্ষের ছোড়া ইট-পাটকেলে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে ও আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা সরদারকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিয়ে তার সমর্থকরা ব্যথিত হন। অপরদিকে, বিষয়টি নিয়ে আওয়ামী লীগের প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থকরা অনেকটাই উল্লাসিত হন। যা প্রকাশ করায় ভালোভাবে নিতে পারেনি স্বতন্ত্র প্রার্থী রুমা সরদারের সমর্থকরা। এ ঘটনায় দুই পক্ষ রাত ৯ টার পর দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় মুখোমুখি অবস্থান নেয় এবং ঘণ্টাব্যাপী সংঘর্ষে জড়ায়। একপর্যায়ে তারা পাল্টাপাল্টি ইট-পাটকেলও নিক্ষেপ করে।  

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এসময় ইট-পাটকেলে ৫ থেকে ৬ জন পুলিশ সদস্য আহত হন। তাদের মধ্যে তিনজনকে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া দুই প্রার্থীর কমপক্ষে ২০ থেকে ২৫ জন সমর্থক আহত হয়েছেন।

বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ভবিষ্যতে আর যেন কোনো সংঘর্ষ না হয়, সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa