ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

অসম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় যুবলীগকে ভূমিকা রাখতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
অসম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় যুবলীগকে ভূমিকা রাখতে হবে

ঢাকা: সংগঠনের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির আদর্শ ধারণ করে যুবলীগকে অসম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থেকে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ।

তোফায়েল আহমেদ বলেন, শেখ ফজলুল হক মনি ছিলেন অতিরিক্ত সাহসী এবং বিশ্বস্ত।

বাংলাদেশের রাজনীতি ও স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা। তিনি যা বিশ্বাস করতেন, তাই করতেন। বঙ্গবন্ধু ও অসম্প্রাদায়িক প্রশ্নে তিনি ছিলেন আপসহীন। শেখ মনির আদর্শ ধারণ করে যুবলীগকে অসম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ থাকতে হবে।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। বঙ্গবন্ধু এভিনিউয়ে সংগঠনের কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করে আওয়ামী যুবলীগ।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শাসম পরশের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ভার্চ্যুয়াল মাধ্যমে সভায় যোগদান করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, স্বাধীনতাবিরোধী মৌলবাদীরা ষড়যন্ত্র করছে। এরা সেই শক্তি যারা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের সহায়তা করেছে। মুক্তিযোদ্ধাদের হত্যা এবং মা-বোনদের সম্ভ্রমহানি করতে সহায়তা করেছে। আর কোন সাম্প্রদায়িকতা যেনো বাংলাদেশে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে, সেজন্য যুবলীগকে সোচ্চার থাকতে হবে। সরকারকে বলবো-মৌলবাদীদের বিরুদ্ধে আর কোনো দূর্বলতা নয়, তাদরে কঠোরভাবে দশন করতে হবে।

তিনি আরও বলেন, মৌলবাদী ও ধর্মান্ধরা ধর্মের নামে অপরাজনীতি শুরু করেছে। এদের অতীত খুঁজে দেখতে হবে। একাত্তরে এদের ভূমিকা কী ছিল। স্বাধীনতাবিরোধী শক্তির মদদে মৌলবাদীরা ষড়যন্ত্র শুরু করেছে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে মৌলবাদীদের ষড়যন্ত্র রুখতে যুবলীগকে সোচ্চার থাকতে হবে।

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa