ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

ফেনীর ৫ পৌর নির্বাচনে আ. লীগের মনোনয়ন দৌড়ে ১৩ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
ফেনীর ৫ পৌর নির্বাচনে আ. লীগের মনোনয়ন দৌড়ে ১৩ প্রার্থী

ফেনী: ফেনী পৌরসভাসহ জেলার পাঁচটি পৌরসভা নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থীদের তালিকা প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে তৃণমূল নেতাদের ভোট গ্রহণ শেষে প্রতিটি পৌরসভায় তিনজন করে প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

এদের মধ্যে পরশুরাম পৌরসভায় মাত্র একজন প্রার্থী করা হয়েছেন। অপর চার পৌরসভায় ভোটের মাধ্যমে তিনজনের তালিকা করা হয়। তাদের চূড়ান্ত মনোনয়ন দিতে প্রস্তাবিত ১৩ জনের তালিকা আগামী দুই থেকে একদিনের মধ্যে দলের হাইকমান্ডের কাছে পাঠানো হবে।

দলীয় সূত্র জানায়, শুক্রবার ফেনীর কলেজ রোডের দলীয় কার্যালয়ে প্রতিটি পৌরসভার ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকদের ভোট গ্রহণ করে মনোনয়ন বোর্ড। মনোনয়ন বোর্ডের দায়িত্ব পালন করেন আহ্বায়ক মাস্টার আলী হায়দার, সদস্য পিপি হাফেজ আহম্মদ ও সদস্য সচিব এ কে শহীদ উল্যাহ খোন্দকার। সন্ধ্যায় পৌরসভা প্রাঙ্গণে প্রাথমিকভাবে বাছাই হওয়া প্রতিটি পৌরসভার জন্য তিনজনের নাম ঘোষণা করেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য (এমপি) নিজাম উদ্দিন হাজারী।

ফেনী পৌরসভার জন্য প্রস্তাবিত নামের তালিকায় রয়েছেন অনুযায়ী বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও পৌর সভাপতি আয়নুল কবির শামীম।

এছাড়া দাগনভূঞা পৌরসভায় রয়েছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওমর ফারুক খান, পৌর সভাপতি খায়েজ আহম্মদ, সাবেক ছাত্রলীগ নেতা নুর ইসলাম।  

এদিকে সোনাগাজী পৌরসভায় রয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন, সাবেক তথ্য ও প্রকাশনা সম্পাদক নুর নবী লিটন, পৌর আওয়ামী লীগের সভাপতি ইমাম উদ্দিন সেলিম পাটোয়ারী। ছাগলনাইয়া পৌরসভায় রয়েছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মোস্তফা, উপজেলা সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, সাবেক সভাপতি সামছুদ্দিন মজুমদার ভুলু। পরশুরাম পৌরসভায় বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল প্রাথমিকভাবে মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন।

জেলা আওয়ামী লীগের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ও মনোয়ন বোর্ডের সদস্য সচিব শহীদ উল্যাহ খোন্দকার বাংলানিউজকে জানান, আগামী দু-একদিনের মধ্যে প্রস্তাবিত প্রার্থীদের তালিকা চূড়ান্ত মনোনয়নের জন্য কেন্দ্রে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa