ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

লড়াই করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
লড়াই করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে: সেলিমা রহমান

ঢাকা: লড়াই করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

তিনি বলেন, যতদিন বিএনপির একজন নেতাকর্মী থাকবে, ততদিন পর্যন্ত গণতন্ত্রের লড়াই চলবে।

লড়াই করেই এ দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে।

স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ৩০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় একটি পরিবার হলো শহীদ জিয়ার পরিবার। শহীদ জিয়া এ দেশের মুক্তিযুদ্ধে মাঠে থেকে যুদ্ধ করেছেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া স্বৈরাচারবিরোধী আন্দোলনে আপসহীন নেতৃত্ব দিয়েছেন। শহীদ জিয়ার পরিবার গণতন্ত্রের প্রতিক।

তিনি বলেন, বাংলাদেশের ছাত্র সমাজ কোনো অন্যায় মানে না৷ অন্যায় সহ্য করে না। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রসমাজকে শহীদ শামসুল আলম মিলনের ত্যাগ থেকে শিক্ষা নিয়ে আন্দোলন গড়ে তুলতে হবে। ছাত্র ও যুবসমাজ দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি চেয়ারপারসন আপসহীন নেত্রী। এ ব্যাপারে কোনো দ্বিমত পোষণ করা উচিত নয়। তিনি যে বাসায় গেছেন, সেটাও কারাগার। কারাগারে যেমন বিধিনিষেধ, বাসায়ও তেমন। তিনি আপস করে বাসায় যাননি। তার পরিবার কোনো আবেদনও করেননি। তার চিকিৎসার জন্য পরিবার আবেদন করেছে।

ডাকসুর সাবেক ভিপি আমানুল্লাহ আমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন ও আজিজুল বারী হেলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa