ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

ডা. মিলনের প্রতি বিএনপির শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
ডা. মিলনের প্রতি বিএনপির শ্রদ্ধা শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন

ঢাকা: আশির দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ৩০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে তার কবর ও স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপি।

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ প্রাঙ্গণে স্থাপিত ডা. মিলনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিএনপির কেন্দ্রীয় নেতারা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সুলতান সালাউদ্দীন টুকু, মোস্তাফিজুর রহমান বাবুল, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, রফিক সিকদার, ড. মনিরুজ্জামান মনির, তানভির আহমেদ রবিন, আরিফা সুলতানা রুমা, নব্বইয়ের দশকের ছাত্র নেতা সাইফুদ্দিন মনি, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমূখ।

এরপর নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ডা. মিলন স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুগ্ম-সম্পাদক, আমিনুল ইসলাম, তানজিল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।  

শ্রদ্ধা জানানো শেষে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন গণমাধ্যমকে বলেন, বাংলাদেশে গণতন্ত্র উদ্ধার করতে গিয়ে ডা. মিলন জীবন দিয়েছেন, শহীদ হয়েছেন। তিনি যে জন্য জীবন দিয়ে গেছেন সেই লক্ষ্য এখনও পূরণ হয়নি। বরং গত ১৩ বছরে ডা. মিলনের মতো বহু মানুষ শহীদ হয়েছেন, বহু মানুষ জীবন দিয়েছেন।

তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যদি আমাদের আবারও জীবন দিতে হয় সেটা দিতে আমরা রাজি আছি। তারপরও গণতন্ত্র উদ্ধারের লড়াই চলবে।  

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa