ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারি ২০২১, ০৮ জমাদিউস সানি ১৪৪২

রাজনীতি

‘ডা. মিলনের আত্মত্যাগে আন্দোলনে গতি সঞ্চারিত হয়েছিল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
‘ডা. মিলনের আত্মত্যাগে আন্দোলনে গতি সঞ্চারিত হয়েছিল’ শহীদ ডা. মিলনের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: শহীদ ডা. মিলনের আত্মত্যাগের মধ্য দিয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনে গতি সঞ্চারিত হয়েছিল বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় ঢাকা মেডিক্যাল কলেজে অবস্থিত শহীদ ডা. শামসুল আলম খান মিলনের সমাধিতে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, শহীদ ডা. মিলনের আত্মত্যাগের মধ্য দিয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনে গতি সঞ্চারিত হয়েছিল। বাংলাদেশের মানুষ আরো বেশি জাগরিত হয়। দেশের মানুষকে সংঘবদ্ধ করে শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরাচারবিরোধী আন্দোলনের সফলতা আসে। শহীদ ডা. মিলনের আত্মত্যাগ গোটা বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ ও জাগরিত করেছে। স্বৈরাচারের পতনের মধ্য দিয়ে গণতন্ত্রকে মুক্ত করেছে। এই দিনটি গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল এবং গণতান্ত্রিক চেতনা সমৃদ্ধ বাংলাদেশের মানুষকে সবসময় প্রেরণা যোগাবে।

তিনি আরো বলেন, শহীদ ডা. মিলনের আত্মত্যাগের বিনিময়ে গণতান্ত্রিক আন্দোলনের সফলতা লাভ করেছিল। বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে, গণতান্ত্রিক চেতনাকে সমৃদ্ধ করে, মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ পরিচালিত হোক সেই লক্ষ্যে বাংলাদেশের ১৬ কোটি মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। আমি মনে করি এই গণতান্ত্রিক আন্দোলন ধারাবাহিকতার অংশ হিসেবে আমরা এগিয়ে যাচ্ছি। আমি বিশ্বাস করি একদিন বাংলাদেশের গণতন্ত্র আরো উন্নত হবে। ধর্মান্ধ এবং উগ্রবাদী প্রতিক্রিয়াশীল শক্তির পতনের মাধ্যমে আমরা আমাদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাবো।

আওয়ামী লীগ ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর শাখা, বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষকলীগ, বাংলাদেশ যুবলীগ, যুবলীগ উত্তর ও দক্ষিণ শাখা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন এবং সহযোগী সংগঠন ডা. মিলনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa