ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন অলি আহাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন অলি আহাদ ভাষা সৈনিক অলি আহাদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

ঢাকা: সবসময় রাষ্ট্রীয় অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন অলি আহাদ। শাসকের অন্যায়-অত্যাচার, জুলুম-নির্যাতনের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অন্তত ১৭ বার জেল খেটেছেন, তবু আপস করেননি।

মঙ্গলবার (২০ অক্টোবর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ভাষা সৈনিক অলি আহাদের ৮ম মৃত্যুবার্ষিকীতে অলি আহাদ স্মৃতি সংসদ আয়োজিত আলোচনায় ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন মনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে সকল সামরিক শাসন ব্যবস্থার বিরুদ্ধে আপসহীন ভূমিকার কারণেও তিনি নিগৃহীত হয়েছেন বার বার। শাসকদের দুর্নীতি-দুবৃত্তায়ন, স্বজনপ্রীতির বিরুদ্ধে তার কণ্ঠ ছিল সসময়ই সোচ্চার। এখানে তিনি কোনো আপস করেননি। বাক ও ব্যক্তি স্বাধীনতা, গণতন্ত্র ও সংবাদপত্রের স্বাধীনতার পক্ষে পরিচালিত সব সংগ্রামে অকুতোভয় এই লড়াকু জননায়ক আজীবন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ভাষা বীর অলি আহাদ ছিলেন এক বিরল নেতৃত্ব। তিনি একই সঙ্গে যেমন আপসহীন তেমনি দৃঢ়চিত্তের মানুষ ছিলেন। অলি আহাদ শুধু একটি নাম নয়, অলি আহাদ একটি সংগ্রামের নাম, সংগ্রামী ইতিহাসের একটি অনন্য অভিধান।

এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, ভাষা সৈনিক অলি আহাদ আমাদের জাতীয় জীবনের অহঙ্কার। তার জীবন আমাদের অধিকার আদায়ের, গণতন্ত্র রক্ষার সংগ্রামে অনুপ্রেরণা যোগায়। জাতীয় ঐক্যের স্বার্থেই তাকে স্মরণ করা প্রয়োজন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, জাতীয় জনতা ফোরামের সভাপতি মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, খাসখবর সম্পাদক মারুফ সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।