ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফালুর বিদেশ যেতে বাধা নেই, অনুসন্ধান চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
ফালুর বিদেশ যেতে বাধা নেই, অনুসন্ধান চলবে

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির চেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালুকে বিদেশ যেতে বাধা না দিতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।
 

এ বিষয়ে দুদকের আবেদন খারিজ করে রোববার (০৮ জানুয়ারি) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।
 
আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

ফালুর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন রুহুল কুদ্দুস কাজল ও তাজুল ইসলাম।
 
তাজুল ইসলাম বলেন, ২০১৫ সালের ২৭ জুন মোসাদ্দেক আলী বিদেশ যেতে চাইলে তাকে বাধা দেওয়া হয়। এরপর এক আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তাকে বিদেশ যেতে বাধা না দিতে রায় দেন। এ রায়ের পর তিনি যথারীতি বিদেশে আসা যাওয়া করছেন। এর মধ্যে গত ২৮ নভেম্বর বিদেশ যেতে চাইলে ফের ওনাকে বাধা দেওয়া হয়।
 
এর বিরুদ্ধে আবারও হাইকোর্টে রিট করলে দুদকের আইনজীবী আদালতে জানান, ফালুর বিরুদ্ধে রাজস্ব ফাঁকির অভিযোগে অনুসন্ধান চলমান থাকায় বিদেশ যেতে বাধা দিতে দুদকের পক্ষ থেকে বিমানবন্দরে চিঠি দেওয়া হয়েছে। এরপর ফালু আবার দুদকের ওই চিঠির বিরুদ্ধে রিট করেন।
 
এ দুই রিটের শুনানি শেষে হাইকোর্ট ফালুকে বিদেশ যেতে বাধা না দিতে নির্দেশ দেন এবং চিঠির কার্যকারিতা স্থগিত করে রুল দেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করেন।
 
দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, বিদেশ যেতে বাধা না দিতে হাইকোর্টের আদেশ বহাল রয়েছে। তবে হাইকোর্ট দুদকের চিঠির কার্যক্রম ছয়মাসের জন্য স্থগিত করে যে রুল জারি করেছেন তা খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। কারণ হাইকোর্টের যে বেঞ্চ উক্ত আদেশ দিয়েছিলেন সেই বেঞ্চের দুদকের ‍মামলার শুনানি নেওয়ার এখতিয়ার নেই।  
 
তিনি বলেন, তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কার্যক্রম চলবে।
 
বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ০৮,২০১৭/আপডেট: ২০২৩ ঘণ্টা
ইএস/বিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।