ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘ভাঙন পরিস্থিতিতে রওশন এরশাদ নির্বাচনে যাবেন না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
‘ভাঙন পরিস্থিতিতে রওশন এরশাদ নির্বাচনে যাবেন না’ কথা বলছেন গোলাম মসীহ।

ঢাকা: ‘দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে সাদ এরশাদকে ছাড়াই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রার্থী তালিকা প্রকাশ করেছে দলটি। এ নিয়ে দলের মধ্যে এক ধরনের ভাঙনের সৃষ্টি হয়েছে।


 
প্রতিটি নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে ভাঙন দেখা দেয় এমন মন্তব্য করে রওশনপন্থি নেতা ও বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ বলেন, ভাঙনের দায়ভার জি এম কাদেরকে নিতে হবে। এই ভাঙনের অবস্থায় তিনি (রওশন এরশাদ) নির্বাচনে যাবেন না। যত দিন পর্যন্ত এই বিষয়টি মীমাংসা না হবে তিনি নির্বাচনে যাবেন না। জি এম কাদের ইচ্ছাকৃতভাবে আমাদের নির্বাচনের বাইরে রাখার ব্যবস্থা করেছেন।

সোমবার (২৭ নভেম্বর) রাতে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নির্বাচনে যাওয়ার বিষয়ে রওশন এরশাদের মন্তব্য তুলে ধরে এ কথা বলেন তিনি।

মসীহ বলেন, আজ আমাদের জন্য খুব দুঃখের দিন। এটা আমরা আশা করিনি। জাপা এর আগেও চারবার ভেঙেছে। প্রতিটি নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে ভাঙন দেখা দেয়। এটা আমাদের জন্য খুবই দুর্ভাগ্যজনক। রওশন এরশাদ আমাকে বিকেলে জানিয়েছেন, তোমরা চিন্তা করো না, যা করি একসঙ্গেই থাকবো। যখন শুনলাম বিকেলে জি এম কাদের একতরফাভাবে প্রার্থী ঘোষণা করেছেন এটা আমাদের জন্য খুবই দুঃখজনক। পার্টি পাঁচবারের মতো ভেঙেছে বলতে পারেন।

তিনি বলেন, এবার রওশন এরশাদকে চ্যালেঞ্জ দিয়ে তার ঘনিষ্ঠ আত্মীয়দের কারণে পার্টিতে যে ভাঙন হলো, আমি জানি না কি অবস্থা হবে। এর আগে জাপা চারবার ভেঙেছে এরশাদ ও রওশনের নেতৃত্বে পার্টি ঘুরে দাঁড়িয়েছে। বেগম রওশন এরশাদের নেতৃত্বে আমরা আবার ঘুরে দাঁড়াবে। ভাঙনের দায়ভার জি এম কাদেরকে নিতে হবে। ইতিহাস তার বিচার করবে, জাপা নেতারা তার বিচার করবে। রওশন এরশাদের সঙ্গে বসে আমরা করণীয় ঠিক করবো। এই পরিস্থিতিতে, এই ভাঙনের অবস্থায় তিনি (রওশন এরশাদ) নির্বাচনে যাবেন না। যত দিন পর্যন্ত এই বিষয়টি মীমাংসা না হবে উনি নির্বাচনে যাবেন না। জি এম কাদের ইচ্ছাকৃতভাবে আমাদের নির্বাচনের বাইরে রাখার ব্যবস্থা করেছেন। বেগম রওশন এরশাদ নৌকা বা অন্য কোনো প্রতীকে ভোট করবেন না।

রওশন এরশাদের জন্য ময়মনসিংহ চার আসন খালি রাখা প্রসঙ্গে তিনি বলেন, রওশন এরশাদ কোনোদিন দয়ার আসনে যাননি। আগামীতে দয়ার নির্বাচনে তিনি করবেন না। তারা রওশনের কোনো কথাই রাখেননি। তার যোগ্যতা দিয়ে তিনি ইতোমধ্যে ভোট করেছেন।  

আরও পড়ুন>>তালিকায় নাম নেই রওশনের, ফাঁকা ময়মনসিংহ-৪

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
ইএসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।