ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নৌকার প্রার্থী ঘোষণার পর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে উল্লাস-মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
নৌকার প্রার্থী ঘোষণার পর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে উল্লাস-মিছিল ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ২৯৮টির প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। নৌকার প্রার্থীদের নাম ঘোষণার পর আনন্দ মিছিল বেরিয়েছে রাজধানীতে।

এতে যানজট দেখা দিয়েছে।

রোববার (২৬ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত তালিকা অনুযায়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রার্থীদের নাম ঘোষণার পর কার্যালয়ের বাইরে অপেক্ষমাণ মনোনীত প্রার্থী ও তাদের সমর্থকদের উল্লাস করতে দেখা গেছে। বিভিন্ন স্লোগানে তারা সড়কে আনন্দ মিছিল করতে শুরু করেন। ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়।

অনেক প্রার্থীর সমর্থককে আনন্দে কান্না করতে দেখা গেছে। আবার যারা মনোনয়ন পাননি, তাদের সমর্থকদের বিষণ্ণ দেখা গেছে।

প্রার্থী তালিকা ঘোষণাকে কেন্দ্র করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ব্যাপক ভিড় দেখা যায় সকাল থেকেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ ভিড় বঙ্গবন্ধু অ্যাভিনিউ ছাড়িয়ে গুলিস্তানের সড়কে গিয়ে পৌঁছে। কেন্দ্রীয় নেতা ও মনোনয়ন প্রত্যাশীদের গাড়ি ও নেতাকর্মীদের ভিড়ে বন্ধ হয়ে যায় গুলিস্তান জিরো পয়েন্ট থেকে গোলাপশাহ মাজারমুখী সড়ক। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয় গুলিস্তান জিরো পয়েন্ট ও গোলাপশাহ মাজার এলাকায়।

এর আগে ২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। তার আগে নৌকা প্রতীক পেতে ৩০০ আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনেন তিন হাজার ৩৬৯ জন। প্রতি আসনে গড়ে ১১ জন এ ফরম কিনেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসসি/এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।