ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৈরাজ্যের হুকুমদাতাদের সঙ্গে আলোচনার প্রশ্নই আসে না: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
নৈরাজ্যের হুকুমদাতাদের সঙ্গে আলোচনার প্রশ্নই আসে না: তথ্যমন্ত্রী তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ঢাকা: যারা অবরোধের নামে দেশে নৈরাজ্যের হুকুম দিচ্ছে, তাদের সঙ্গে আলোচনা প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

তিনি আরও বলেন, বিএনপি চায়, দেশের সব কার্যক্রম ব্যহত হোক।

সেই লক্ষ্য নিয়েই তারা অবরোধ দিচ্ছে। তবে যেভাবে তারা সবকিছু ব্যাহত করার চেষ্টা করছে, সেই অপচেষ্টা সফল হবে না। সব দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং পরিপূর্ণ স্বাভাবিক অবস্থা ফিরে আসবে।

রোববার (৫ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সামসময়িক বিষয়াদি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবর তিনি কথা বলেন।

বিএনপির অনেক সিনিয়র নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের সঙ্গে কারাগারে সরকার কোনো আলোচনা করছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রশ্নই আসে না। নৈরাজ্যের হুকুমদাতা, অর্থদাতা ও হোতা হিসেবে তারা গ্রেপ্তার হয়েছেন, তাদের সঙ্গে আলোচনার প্রশ্নই আসে না।

বিএনপি বর্তমানে যা করছে, তা সন্ত্রাসী কর্মকাণ্ডের অংশ। এ ক্ষেত্রে তাদের বিরুদ্ধে কোনো বিশেষ ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, দেশে আইনগতভাবে সন্ত্রাসীদের বিরুদ্ধে যেভাবে ব্যবস্থা গ্রহণ করা হয়, আমরা সেই প্রক্রিয়ার মধ্যে আছি। আর সন্ত্রাসীদের বিরুদ্ধে জনগণ যে স্বাভাবিক ব্যবস্থা গ্রহণ করে, এই সন্ত্রাসীদের বিরুদ্ধেও সেই ব্যবস্থা নেওয়া উচিত।

১২ দেশে বাংলাদেশের পোশাক প্রত্যাহার হচ্ছে’ বলে একটি খবর ছাপা হয়েছে একটি জাতীয় দৈনিকে। এ বিষয়ে সরকার অস্বস্তিতে পড়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এই খবরের কোনো সত্যতা নেই, ভিত্তিহীন। যে পত্রিকাটি সংবাদটি ছেপেছে, তাদের কাছে আমরা কৈফিয়ত তলব করবো।


বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ০৫,২০২৩
জিসিজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।