ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নাটোরে আ. লীগের দু’পক্ষের সংঘর্ষে কাউন্সিলরসহ আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
নাটোরে আ. লীগের দু’পক্ষের সংঘর্ষে কাউন্সিলরসহ আহত ৫

নাটোর: অভ্যন্তরীণ বিরোধের জেরে নাটোরে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পৌর কাউন্সিলর রানাসহ পাঁচজন আহত হয়েছেন।

আহতদের মধ্যে দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১ নভেম্বর) দুপুরে শহরের হরিশপুর বাস টার্মিনালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বাংলানিউজকে জানান, বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচির প্রতিরোধে নাটোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. রানা ও তার লোকজন হরিশপুর বাস টার্মিনালের ভেতরে অবস্থান করছিলেন।
এসময় অভ্যন্তরীণ বিরোধের জেরে অপরপক্ষ রাশেদুল ইসলাম কয়েলের নেতৃত্বে কয়েকজন তাদের গালিগালাজ করতে থাকেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

একপর্যায়ে তাদের ওপর ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায়। এতে কাউন্সিলর রানা, আশিক, মেজর এবং রবিনসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এসময় জাহিদুলসহ দুইজনের অবস্থার অবনতি হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে পুলিশ পাঠানো হয়। ওসি বলেন, এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ বিষয়ে থানায় এখনও কেউ অভিযোগ দেয়নি বলে জানান তিনি।

আহত কাউন্সিলর রানা বাংলানিউজকে বলেন, এমপি শিমুল ভাইয়ের নির্দেশে আমরা হরিশপুর বাস টার্মিনালে জেলা যুবলীগ সভাপতি বাশিরুর রহমান খান এহিয়া চৌধুরী ও মোস্তারুল ইসলাম আলমের ভাইয়ের সঙ্গে কর্মসূচিতে অংশ নেন।

এসময় কয়েল, প্রিন্স এসে অকথ্য ভাষায় আমাদের গালিগালাজ শুরু করে। একপর্যায়ে আমাদের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে আমিসহ পাঁচজন আহত হই। দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাশেদুল ইসলাম কোয়েল বাংলানিউজকে জানান, কর্মসূচি পালনের সময় কাউন্সিলর রানা বিএনপি কর্মী মিলনকে সঙ্গে নিয়ে আসেন। বিএনপি নেতা মিলন কমিশনার রানার বোন জামাই হয়। তাকে আনার কারণ জানতে চাইলে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এ সময় হঠাৎ করে পেছন থেকে তার মাথায় আঘাত করা হয়। এরপর কি হয়েছে তা তিনি বলতে পারবেন না বলে জানান।

নাটোর জেলা যুবলীগের সভাপতি বাশিরুর রহমান খান চৌধুরী এহিয়া বাংলানিউজকে বলেন, কিছু বুঝে ওঠার আগেই রানা ও কোয়েল গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

নাটোর জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, রানা ও কোয়েল আওয়ামী লীগের কেউ না।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে শহরের চকবৈদ্যনাথ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।