ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বরিশাল ছাত্রদল-স্বেচ্ছাসেবকদলের ছয় নেতাকর্মী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
বরিশাল ছাত্রদল-স্বেচ্ছাসেবকদলের ছয় নেতাকর্মী গ্রেপ্তার

বরিশাল: ঢাকায় দলের মহাসমাবেশে যোগ দেওয়ার পথে বরিশাল ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে দলটি।

শনিবার (২৮ অক্টোবর) বরিশাল মহানগর বিএনপির (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) সদস্য জাহিদুর রহমান রিপন স্বাক্ষরিত এক নিন্দা ও প্রতিবাদের প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।



এতে বলা হয়, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে যোগ দেওয়ার জন্য লঞ্চ থেকে নেমে ঢাকায় প্রবেশকালে সদর ঘাট থেকে বরিশাল মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম জোমাদ্দার, রেজাউল করিম রেজা, বরিশাল কলেজ শাখা ছাত্রদলের আল আমিন হাসান ও স্বেচ্ছাসেবকদল বরিশাল মহানগরের নয় নম্বর ওয়ার্ডের সদস্য সোহেল ফরাজিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে বিএনপির মহাসমাবেশে উদ্দেশ্যে যাত্রাকালে স্বেচ্ছাসেবকদল বরিশাল মহানগরের ২৩ নম্বর ওয়ার্ডের সদস্য সচিব আহাদুল ইসলাম তাজ, যুগ্ম আহ্বায়ক মাসুদ শরিফকে নগরের চৌমাথা বাজারের সামনে থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আওয়ামীপন্থি (বাকশালী) পুলিশের এই গ্রেপ্তারের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদসহ যুগ্ম আহ্বায়ক এবং সদস্যরা।

এদিকে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বরিশালের গৌরনদীতে দুই বিএনপি নেতাকে গ্রেপ্তার ও বাসায় তল্লাশি চালানো হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার মাহিলাড়া গ্রামের সুন্দর আলী খানের ছেলে বিএনপি নেতা শাহাদাত খান ও কটকস্থল গ্রামের নুর মোহাম্মদ মোল্লার ছেলে বিএনপি নেতা দেলোয়ার মোল্লা।

উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক কাওসার তালুকদার জানান, শুক্রবার (২৭ অক্টোবর) দিনগত রাত একটার দিকে তার কমলাপুরস্থ বাসায় তল্লাশি চালিয়েছে পুলিশ। একই সময় বিএনপি নেতা হায়দার তালুকদারের বাসায়ও তল্লাশি চালানো হয়।

যদিও গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন তল্লাশির বিষয়ে কিছু না জানালে বিস্ফোরকদ্রব্য আইনের একটি পুরোনো মামলায় শুক্রবার পলাতক দুই আসামিকে গ্রেপ্তারের কথা জানিয়েছেন। যাদের শনিবার সকালে আদালতে পাঠানো হয়েছে। এছাড়াও পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন থানা পুলিশের সদস্যরা।

অপরদিকে বিএনপির মহাসমাবেশে যোগদানের উদ্দেশ্যে ঢাকায় গিয়ে গৌরনদী-আগৈলঝাড়া বিএনপি ও সহযোগী সংগঠনের সাত নেতাকর্মী পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে। ঢাকার রায়েরবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন উপজেলা যুবদলের যগ্ম আহ্বায়ক কাওসার তালুকদার। তবে পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে নিশ্চিত কোনো তথ্য এখনও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।