ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিধ্বংসী খেলায় মেতেছে বিএনপি: দীপু মনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
বিধ্বংসী খেলায় মেতেছে বিএনপি: দীপু মনি

লক্ষ্মীপুর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিধ্বংসী খেলায় মেতেছে বিএনপি —মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ হত্যায় বিশ্বাস করে না। আমরা রাজনীতি করি, ওরা (বিএনপি) অপরাজনীতি করে।

আমরা মানবিকতার পক্ষে, ওরা দানবের পক্ষে।  

শুক্রবার (২৭ অক্টোবর) রায়পুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্থানীয় মার্চেন্টস একাডেমি মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যারা আজকে সংলাপের কথা বলছেন, তাদের বলব- যারা আপনার মা-বাবাসহ পুরো পরিবারের সদস্যদের হত্যা করেছেন, তাদের সঙ্গে কি আপনি সংলাপে বসবেন? -বসবেন না। কিন্তু দেশের স্বার্থে ও জনগণের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা বার বার করেছেন।  

বিএনপির অপশক্তিকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে জানিয়ে দীপু মনি বলেন, আজকে আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে, কালকে যখন বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হবে, সে গর্বের দিনে তারা আবার ঢাকায় মহাসমাবেশ ডেকেছে। তারা নেতাকর্মীদের বলেছে, বাবা-মা থেকে বিদায় নিয়ে আসতে। তার মানে তারা সহিংস রাজনীতির পরিকল্পনা করছে। বাংলাদেশের মানুষ কোনো সহিংসতাকে মেনে নেবে না। এ দেশের মানুষ এ পবিত্র ভূমিতে কোনো জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ প্রশ্রয় দেবে না।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আরও বলেন, গত ৪২ বছরে তারা শেখ হাসিনাকে ২১ বার হত্যাচেষ্টা করা হয়েছে। ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে তারা আওয়ামী লীগের সভানেত্রীসহ দলীয় নেতাদের নিশ্চিহ্ন করে দেওয়ার চেষ্টা করেছিল। কই, তাদের নেত্রী খালেদা জিয়াকে তো কেউ হত্যাচেষ্টা করেনি।  

রায়পুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠানের সঞ্চালনায় বিশেষ বক্তা ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. এহছানুল কবির জগলুল, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট।

এর আগে, পৃথকভাবে ৬ কোটি ৮৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজের ৬ তলা ও ৩ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে রায়পুর আলীয়া মারাসার চারতলা বিশিষ্ট নতুন ভবন উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।