ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার মুক্তি দাবিতে শাহবাগে ড্যাবের কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
খালেদার মুক্তি দাবিতে শাহবাগে ড্যাবের কর্মসূচি ড্যাবের মানববন্ধন।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনতিবিলম্বে মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ভিন্নধর্মী কর্মসূচি পালন করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শাখা।

শনিবার (১৪ অক্টোবর) সকাল ১১টায় শাহবাগে শতাধিক চিকিৎসক অ্যাপ্রোন পরিহিত অবস্থায় মানববন্ধনে অংশ নিয়ে ওই দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

 প্রায় ১০ বছর পর ড্যাবের উদ্যোগে এ কর্মসূচি পালিত হলো।

প্রখর রোদে এক ঘণ্টার মানববন্ধন শেষে ড্যাবের নেতারা নয়াপল্টনে বিএনপির গণঅনশনে অংশ নেন। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে গণঅনশনের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

ড্যাবের বিএসএমএমইউ শাখার সভাপতি ডা. এরফানুল হক সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. শেখ ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন ড্যাবের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, মহাসচিব ডা. মো. আব্দুস সালাম, ডা. গাজী আব্দুল হক, সহসভাপতি ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, উপদেষ্টা ডা. শহিদুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসান প্রমুখ।

ডা. হারুন আল রশীদ বলেন, অত্যন্ত দুর্ভাগ্যের বিষয়, বাংলাদেশের ওপর ১৫ বছর ধরে একটি স্বৈরাচারী সরকার চেপে বসেছে। দেশের সবকিছু তারা নষ্ট করে দিচ্ছে। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা দেশের চিকিৎসা ব্যবস্থা ঠিক করতে পারেনি। চিকিৎসা ব্যবস্থাপনায় চলছে অরাজকতা।

তিনি বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসায় মামলা দিয়ে গৃহবন্দি করে রাখা হয়েছে। চিকিৎসকরা সংবাদ সম্মেলন করে বলেছেন, খালেদা জিয়ার কোনো চিকিৎসা দেশে নেই, তারা বলেছেন বিদেশে নিয়ে তার চিকিৎসা করতে হবে। সরকার তাকে যেভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। যেকোনো সময় একটি ঘটনা ঘটে যেতে পারে, আমি বলতে চাই, কোনো ঘটনা ঘটার আগে তার মুক্তি দিয়ে চিকিৎসার ব্যবস্থা নিন। তা নাহলে দেশের জনতার মাঝে যে আগুন, তা দাউ দাউ করে জ্বলে উঠবে। এর দায় সরকারকেই নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।