ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাসপাতালে নেওয়ার ১৩ মিনিট পর যুবলীগ নেতার মৃত্যু, গাফিলতির অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
হাসপাতালে নেওয়ার ১৩ মিনিট পর যুবলীগ নেতার মৃত্যু, গাফিলতির অভিযোগ

দিনাজপুর: দিনাজপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়ার ১৩ মিনিট পর মোস্তফা কামাল কুরেশি (৪০) নামে এক যুবলীগ নেতার মৃত্যু হয়েছে।  

বুধবার (১১ অক্টোবর) বিকেলে তার মৃত্যুর পর হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতে মৃত্যুর অভিযোগ এনে হাসপাতালে যুবলীগ নেতারা জড়ো হলে উত্তেজনার সৃষ্টি হয়।

 

তবে কর্তৃপক্ষ বলছে, চিকিৎসার জন্য খুব অল্প সময় পেয়েছিলেন তারা। এছাড়া কারো গাফিলতি থাকলে বিভাগীয় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতিও দেন তারা।


জানা গেছে, বিকেলে ডায়রিয়া জনিত কারণে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন পৌরসভার ২ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মোস্তফা কামাল কুরেশি। শারীরিক অবস্থা বিবেচনায় হাসপাতালে তাকে দুটি স্যালাইন পুশ করা হয়। এসময় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নেতাকর্মীরা হাসপাতালে জড়ো হন এবং উত্তেজিত হয়ে পড়েন।  

রোগীর স্বজন ও নেতাকর্মীদের অভিযোগ, সময়মতো চিকিৎসা না দিয়ে গাফিলতি ও ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। এসময় হট্টগোল শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সমস্যা সমাধানে সন্ধ্যায় তাৎক্ষণিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা জরুরি বৈঠক করেন। এসময় বিভাগীয় কমিটি করে বিষয়টি তদন্তের কথা জানান শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম বাবু ও হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. পারভেজ সোহেল রানা। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল্লাহ আল মামুন ও0 কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।  

এ বিষয়ে আরএমও বলেন, বিকেল ৪টা ৪৫ মিনিটে ডায়রিয়ার এক রোগী হাসপাতালে এলে জরুরি ভিত্তিতে তার চিকিৎসা শুরু করা হয়। বমি ও পাতলা পায়খানা করার কারণে শরীরে পানি ও লবণের স্বল্পতা দেখা দেওয়ায় দুটি স্যালাইন শরীরে দেওয়া হয়। অতিরিক্ত পানি ও লবণের ঘাটতির কারণে হার্ট ঠিকভাবে কাজ করে না। এতে অনেক সময় রোগী মারা যায়।

তিনি আরও বলেন, বাসা থেকে আনার পরই আমরা চিকিৎসা শুরু করি। ১৩ মিনিট সময় পেয়েছি আমরা। তাকে সঠিক চিকিৎসা দেওয়ার সময় পাওয়া যায়নি। রোগীর স্বজনরা যে অভিযোগ করছেন, তা সঠিক নয়, আমাদের কোনো ভুল ছিল না। সবার সঙ্গে আমরা কথা বলে বিষয়টি বুঝিয়েছি। এ ঘটনায় বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হবে। যদি কোনো গাফিলতি কারো থেকে থাকে, তাকে শাস্তির আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।