ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খুলনা যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি সাগরসহ ১০ নেতা কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
খুলনা যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি সাগরসহ ১০ নেতা কারাগারে

খুলনা: খুলনা মহানগর বিএনপি অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন মুখ্য মহানগর হাকিম।

খুলনায় গত ১৭  জুলাই অনুষ্ঠিত বিএনপি তারুণ্যের সমাবেশে পুলিশের নাশকতার মামলায় বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে এ নির্দেশ দেন মুখ্য মহানগর হাকিমের আদালত।

নেতারা হলেন, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগর, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহাবুব হাসান পিয়ারু, মাসুদ পারভেজ বাবু,  মহানগর ছাত্রদলের আহ্বায়ক ইস্তিয়াক আহম্মেদ ইস্তি, সদর থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি খায়রুজ্জামান সজিব, যুবনেতা শেখ নাদিমুজ্জামান জনি, নাসিম, রবি, হেলাল হোসেন গাজী ও বেলাল হোসেন গাজী।

আসামিরা সবাই উচ্চ আদালতের ছয় সপ্তাহের জামিনে ছিলেন। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে বৃহস্পতিবার নেতারা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মমিনুন নেছা এ জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তৌহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট তৌহিদুর রহমান জানান, খুলনা থানার এসআই মো. শফিকুল ইসলাম ১৭ জুলাই খুলনা থানায় করা মামলা ১৪ জন নেতার নাম উল্লেখ করে অজ্ঞাত আরও অনেকের নামে নাশকতার মামলা করেন। এ মামলায় ১৪ নেতা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন গ্রহণ করেন। মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির হয়ে ১০ নেতা জামিনের আবেদন করেন। আদালত উভয় পক্ষের কৌঁসুলিদের শুনানি শেষে সবার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩

এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।