ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা থেকে রাজশাহী কারাগারে বিএনপি নেতা মিলন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
ঢাকা থেকে রাজশাহী কারাগারে বিএনপি নেতা মিলন

রাজশাহী: রাজশাহীর বোয়ালিয়া থানার মামলায় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।  

শনিবার (১২ আগস্ট) বিকেলে মিলনকে ঢাকার কাশিমপুর কারাগারে থেকে রাজশাহী আনা হয়েছিল।

এরপর রোববার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে তাকে রাজশাহীর মুখ্য মহানগর আদালতে (৪) আনা হয়।

এ সময়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে আদালত চত্বরে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়। নেতাকর্মীর জড়ো হয়ে বাইরে থেকে তার মুক্তির দাবিতে স্লোগান দেয়। তবে কোর্ট পুলিশ, গোয়েন্দা সদস্যসহ সাদা পোশাকের পুলিশ আদালত এলাকা ঘিরে রাখে। এ নিরাপত্তার মধ্যেই শফিকুল হক মিলনকে রাজশাহীর সিএমএম-৪ আদালতে তোলা হয়। তবে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তার আইনজীবী আলী আশরাফ মাসুম বলেন, বিএনপি নেতা অ্যাডভোকেট শফিকুল হক মিলনকে কর্মসূচি পালনের সময় রাজধানী ঢাকায় আটক করা হয়েছিল। তিনি ২৮ জুলাই বিএনপির মহাসমাবেশে যোগ দিতে যান। তবে ২৭ জুলাই রাতে তাকে আটক করে ঢাকা কারাগারে পাঠানো হয়। এরপর গত ৬ আগস্ট আদালত বিএনপি নেতা শফিকুল হক মিলন, আনোয়ার হোসেন উজ্জ্বল ও মিজানুর রহমান মিজানকে জামিন দেন। কিন্তু তারা সবাই জেল গেটে আসার পর উজ্জল ও মিজানকে ছেড়ে দিলেও পুলিশ ঢাকা জেলগেট থেকে অন্য দুইটি মামলায় আবারও মিলনকে আটক দেখিয়ে কারাগারে পাঠায়।

তিনি আরও বলেন, যে দুইটি মামলায় তাকে আটক দেখানো হয়েছে তার একটি হচ্ছে ২০২৩ সালের ৫ মে দায়ের করা। অপরটি হচ্ছে ২০২৩ সালের ৫ মে দায়ের করা।

তিনি বলেন, দুইটিই রাজনৈতিক মামলা। তাই শিগগিরই শফিকুল হক মিলন জামিন পাবেন বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এসএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।