ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২৫

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির ২০-২৫ নেতাকর্মী আহত হয়েছেন।

যাদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ রয়েছেন।  

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে কিশোরগঞ্জ জেলা শহরের রথখলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

গুলিবিদ্ধসহ আহত নেতাকর্মীরা হলেন-জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক তারিকুজ্জামান পার্নেল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আলী মোস্তফা তাজবির, পল্লী ও সমবায় বিষয়ক সম্পাদক শাহরিয়ার মুসা তানহা, নিকলী উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল মান্নান, হোসেনপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শওকত হোসেন, ও সদস্য সচিব আল আমিন ভূইয়াসহ ২০-২৫ জন।  

জানা গেছে, দুপুরে পদযাত্রায় যোগ দিতে বিএনপির নেতাকর্মীরা সরকারি গুরুদয়াল সরকারি কলেজ মাঠে জড়ো হন। পরে জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের নেতৃত্বে পদযাত্রা বের হয়ে আখড়া বাজার অতিক্রম করে রথখলা এলাকায় আসে। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের বাধার মুখে পড়েন। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপির নেতাকর্মীরা। পুলিশ লাঠিচার্জ, টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ২০-২৫ নেতাকর্মী আহত হন। যাদের কয়েকজনের গায়ে রাবার বুলেট বিদ্ধ হয়েছে। আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।  

এদিকে বিএনপির নেতাদের দাবি, পুলিশ বিনা-উসকানিতে তাদের পদযাত্রায় হামলা করেছে। পুলিশের হামলায় গুলিবিদ্ধসহ অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে তারা জানান।  

এ বিষয়ে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. মোস্তাক সরকার জানান, বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে রথখলা ময়দান পর্যন্ত। রথখলা খোলা ময়দান পার হয়ে সামনের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছোড়েন। পরে পাল্টা ব্যবস্থা নেয় পুলিশ। এসময় কত রাউন্ড রাবার বুলেট, টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে, সেটা পরে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।