ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে হাইকোর্ট মাজারে খাবার বিতরণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ৩০, ২০২৩
জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে হাইকোর্ট মাজারে খাবার বিতরণ

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে হাইকোর্ট মাজারে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে হাইকোর্ট মাজার মসজিদের সামনে দুস্থদের মাঝে এ খাবার বিতরণ করা হয়।

এ সময় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

খাবার বিতরণ অনুষ্ঠানে সাবেক অ্যাটর্নি জেনারেল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব কায়সার কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, মো. রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, আইনজীবী রাগীব রউফ চৌধুরী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ কামাল হোসেন, সাবেক সহ-সম্পাদক মো. মাহবুবুর রহমান খান ও মাহফুজ বিন ইউসুফ উপস্থিত ছিলেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে একদল বিপথগামী সেনা সদস্যের হাতে নিহত হন। বরাবরের মতো এবারও শোকাবহ দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করবে বিএনপি। এ উপলক্ষে ১৮ দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার এবং জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। বিএনপির প্রতিষ্ঠাতাও তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ৩০, ২০২৩
ইএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।