ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

‘আপত্তিকর ভিডিও’ ইস্যুতে ডাবলুর বহিষ্কার চান কমিটির অন্যরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
‘আপত্তিকর ভিডিও’ ইস্যুতে ডাবলুর বহিষ্কার চান কমিটির অন্যরা

রাজশাহী: ‘আপত্তিকর ভিডিও’ ইস্যুতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে দল থেকে বহিষ্কারের দাবিতে সোমবার (২৭ মার্চ) মানববন্ধন হয়েছে।  

রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাদের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এই কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছাড়া বেশির ভাগ নেতাই অংশ নেন।

বেলা ১১টার দিকে নগরীর লক্ষ্মীপুর মোড়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে আয়োজিত কর্মসূচিতে বক্তারা বলেন, যে নেতা ভিডিওকলে নারীদের সঙ্গে অশ্লীলতায় মেতে উঠতে পারেন, তাকে দিয়ে দলের কেন, সমাজেরও কোনো উন্নয়ন সম্ভব নয়।  

আওয়ামী লীগের মতো দলের পদে থেকে এই ধরনের কাজে লিপ্ত থাকায় ডাবলু সরকারকে দ্রুত সংগঠন থেকে বহিষ্কারসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও দাবি জানান আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা ও বীর মুক্তিযোদ্ধা নওসের আলী, সৈয়দ শাহাদাত হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নূর ইসলাম সরকার আসলাম, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সদস্য ইউনুস আলী, মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও মহানগরীর ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মোমিন, মহানগর আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক হাবিবুর রহমান বাবু, বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান কালু, ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামসুজ্জামান রতন, সাবেক আওয়ামী লীগ নেতা শফিকুর রহমান বাবু, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট আবু রায়হান মাসুদ প্রমুখ।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মোজাফফর হোসেনের সভাপতিত্বে ও রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিকের সঞ্চালনায় এ কর্মসূচি পালিত হয়।

গত ১৭ ফেব্রুয়ারি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সম্পাদক ডাবলু সরকারের একটি আপত্তিকর ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। এ ছাড়াও বিভিন্ন লোকজনের কাছে হোয়াটসঅ্যাপেও পাঠানো হয় ভিডিওটি। ভিডিও ছড়ানোর অভিযোগে গত ১৮ ফেব্রুয়ারি মহানগরের বোয়ালিয়া থানায় ডাবলু সরকার ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন।

মামলার এজাহারে তিনি দাবি করেন, একটি অনলাইন পোর্টালের ফেসবুক পেজে কে বা কারা তাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে এডিটিংয়ের মাধ্যমে মিথ্যা, আপত্তিকর ভিডিও তৈরি করে ডাবলু সরকারের সম্মানহানি করার চেষ্টা করছে।

ডাবলু সরকারের এই ভিডিও ভাইরালের পর থেকে তাকে দল থেকে বহিষ্কারের দাবি ওঠে আওয়ামী লীগ নেতাকর্মীদের পক্ষ থেকেই। এর আগে তিন দফায় মানববন্ধন ও বিক্ষোভ করে তাকে বহিষ্কারের দাবি জানানো হয়।  

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।