ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না: লিটন কথা বলছেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী: আরও ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রতিবাদে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর কাটাখালি বাজারে স্থানীয় পৌর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি পদযাত্রা, সমাবেশ ইত্যাদি কর্মসূচির মাধ্যমে দেশকে অশান্ত করছে। তারা এভাবে দেশকে অশান্ত করবে এটি হতে দেওয়া যায় না। বিএনপি মনে করছে, তারা দিনের পর দিন পদযাত্রা করে যাবে, পদযাত্রা করতে করতে তাদের পায়ের জুতা ক্ষয়ে যাবে, মানুষ দয়া করে তাদের ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবে। বিএনপির সেই অবস্থা নেই। বিএনপিকে মানুষ আর চায় না। ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।

তিনি আরো বলেন, নির্বাচন এলেই বাংলাদেশে এক শ্রেণীর দলের মাথা খারাপ হয়ে যায়। এটি নতুন নয়, এটি তাদের পুরনো অভ্যাস। ২০০৮ সালে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি বানের জলের মতো ভেগে গেছে। সেই নির্বাচনে হাস্যকর ভোট পায় তারা। সেই থেকে তাদের ব্যারাম শুরু হলো। এখনো সেই ব্যারাম আছে। তারা কখন কী করে বসে ঠিক নাই। সেজন্য আওয়ামী লীগ সতর্ক অবস্থায় রয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, এতিমের অর্থ আত্মাসাতের মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কিনা সেটি নিয়ে টকশো-তে নানা আলোচনা হচ্ছে। কেউ বলছেন, ‘আইন অনুযায়ী তিনি নির্বাচনে অংশ নিতে পারবে না। ’ আর কেউ বলছেন, তিনি নির্বাচনে অংশ নিতে তার বাঁধা নেই। ’ রাজনীতি করতে হলে আমাদের নেত্রী শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিতে হবে। কীভাবে জনগণের কল্যাণে রাজনীতি করতে হয়, সেই শিক্ষা নিতে হবে।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যদি সাহস থাকে তাহলে নির্বাচনে আসেন। এভাবে পদযাত্রা না করে অন্যভাবেও জনগণের মন জয় করা যায়। দল গুছিয়ে যদি আসতে পারেন তাহলে আসেন। কিন্তু আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করলে বিএনপিকে সমুচিত জবাব দেওয়া হবে।

কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আবু সামার সভাপতিত্বে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন। অন্যদের আরো বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া, রাজশাহী মহানগর ছাত্রলীগের  সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, পবা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করেন কাটাখালী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল আলম।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।