ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জে ২ মামলায় বিএনপির ৫০০  নেতাকর্মী আসামি, গ্রেফতার ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
সিরাজগঞ্জে ২ মামলায় বিএনপির ৫০০ 
নেতাকর্মী আসামি, গ্রেফতার ১০

সিরাজগঞ্জ: সরকারি কাজে বাধাদান, ককটেল ছুড়ে আতঙ্ক সৃষ্টি, ১২টি মোটরসাইকেল পোড়ানো ও ভাঙচুরের ঘটনায় বিএনপির প্রায় ৫০০ নেতাকর্মীর নামে দুটি মামলা হয়েছে।  

প্রতিটি মামলায় বিএনপির ১৯৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০০/৩০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এসব মামলায় এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ১০ জনকে।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বাদী হয়ে একটি ও কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।  

এ মামলায় গ্রেফতারকৃতরা হলেন- জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর শাহরিয়ার শিপু, বিএনপি নেতা জহিরুল ইসলাম, হাবিব শেখ শামছুল আলম, মুছা, কাওছার, নুরনবী, মিজান ও আল-আমিন।  

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, শনিবার সকালে পদযাত্রার নামে পাইকপাড়া বাজারে ককটেল বিস্ফোরণ, মোটরসাইকেল পোড়ানো ও ভাঙচুর করে বিএনপি। এসব ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জ-মুলিবাড়ী আঞ্চলিক সড়কের পাইকপাড়ায় বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় ককটেল বিস্ফোরণ, ১২টি মোটরসাইকেলে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটে।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।