ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ বর্তমানে দুঃসময় পার করছে: নজরুল ইসলাম খান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
দেশ বর্তমানে দুঃসময় পার করছে: নজরুল ইসলাম খান 

জামালপুর: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন,‍ ‘দেশ বর্তমানে দুঃসময় পার করছে। এই সরকারের হাতে সাধারণ মানুষ নিঃস্ব হয়েছে।

৯০ হাজার টাকার ঋণ নিয়ে একটা শিশু জন্মগ্রহণ করছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জামালপুরের ইসলামপুর উপজেলার কুলকান্দী ইউনিয়নে দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুলকান্দী বাজারে ইউনিয়ন বিএনপি আয়োজিত পদযাত্রায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, ‘চুরি-চামারি করে দেশটাকে শেষ করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের লোকজন হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে ঋণের নামে লুটপাট করে ফেলেছে। উন্নয়নের নামে দেশটাকে পঙ্গু করে দিয়েছে। পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি দিয়ে আওয়ামী লীগ দেশের মানুষকে গৃহযুদ্ধের পথে ঢেলে দিতে চায়। ’

বিএনপির ওই নেতা বলেন, ‘আওয়ামী স্বৈরাচার সরকারকে বিদায় জানাতে টেকনাফ থেকে তেঁতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া পর্যন্ত মানুষ রাজপথে নেমে এসেছে। ১৯ দিনের ব্যাবধানে বিদ্যুতের দাম দুই দফায় বাড়িয়েছে যারা তারা জনগণের সরকার হতে পারে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া আগামী সংসদ নির্বাচন জনগণ মেনে নেবে না। ’ 

নজরুল ইসলাম খান বলেন, ‘যে দলের জেলা পর্যায়ের অঙ্গ দলের নেতা দুই হাজার কোটি টাকার অবৈধ মালিক হয়, সেই দলের আরও যারা ঊর্ধ্বতন নেতা আছেন, ক্ষমতাবান ব্যক্তিরা আছেন তারা কী পরিমাণ সম্পদের মালিক এটা অনুমানের বিষয়। এভাবে দেশটা চলতে পারে না। ’

তিনি সরকারের প্রতি প্রশ্ন রাখেন, আপনারা ৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চান। কেন ভাই ৪১ সালের পরে কী বাংলাদেশ থাকবে না? জনগণ ভোট দিলে ১৪শ বছর ক্ষমতায় থাকেন। তত্ত্বাবধায়ক সরকার দেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি সুলতান মাহমুদ বাবু, উপজেলার সাবেক চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল, উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি আব্দুল ওয়াহাব মাস্টার।

কুলকান্দী ইউনিয়ন বিএনপির সভাপতি নুরল ইসলামের সভাপতিত্বে পদযাত্রা শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।