ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুরে বিএনপির শতাধিক নেতাকর্মী আহতের দাবি এ্যানির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
লক্ষ্মীপুরে বিএনপির শতাধিক নেতাকর্মী আহতের দাবি এ্যানির

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের বিভিন্ন ইউনিয়নে বিএনপির 'পদযাত্রা' কর্মসূচিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন দলটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা আহত নেতাকর্মীদের দেখতে এসে তিনি এ দাবি জানান।

 

এসময় জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান, জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটন, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

এ্যানি বলেন, বাধা-বিপত্তি যতই আসুক, আমাদের ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা মাঠে আছি। এ সরকারের পতন নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন আরও বেগবান করবো। আন্দোলনের জন্য স্বতঃস্ফূর্তভাবে প্রস্তুত থাকার জন্য নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি।  

এদিকে বিএনপির 'পদযাত্রা' ও আওয়ামী লীগের 'শান্তি' সমাবেশকে কেন্দ্র করে শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে জেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ পয়েন্টে আওয়ামী লীগ ও বিকেল ৩টার পর থেকে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নেয়। ফলে দুই দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে।  

সংঘর্ষের ঘটনায় আহতরা জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্র থেকে চিকিৎসা নিয়েছেন।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত জেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিতে আসেন বিএনপির অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন জাকির হোসেন (৩৪), জিয়াউদ্দিন মাহমুদ (৪০), নুর নবী (৩০), মাসুম উদ্দিন তুহিন (৪৩), আমজাদ ভূঁইয়া (৩৫), ইয়াসিন আরাফাত আরিফ (৩৫), আলমগীর হোসেন (৪৫), আব্দুল আহাদ (২৬), শাহাদাত মিজি (৩০), ইসমাইল হোসেন (৩২), আব্দুর রহিম (৪৭), মো. ফাহাদ (২২), মো. ইসলাম (৩৮), এরশাদ হোসেন (৩৩) সহ ২৬ জন।

এদিন (১১ ফেব্রুয়ারি) বিকেলে কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়নের ফজুমিয়ারহাটে দুই দলের সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, ফজুমিয়ারহাট এলাকায় বিএনপি-আওয়ামী লীগের মধ্যে মারামারির ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় বিএনপির একজন আটক আছে।  

এদিন (১১ ফেব্রুয়ারি) বিকেলে পাল্টাপাল্টি হামলায় সদর উপজেলার হাজিরপাড়াতে যুবলীগের ৩ জন এবং দুপুরে দক্ষিণ মান্দারীতে যুবদলের দুজন আহত হন বলে দাবি করেন দুদলের নেতাকর্মীরা। হাজিরপাড়া বাজারে বিএনপি কর্মীকে মারধরের ছবি তুলতে গিয়ে আওয়ামী লীগের কর্মীদের বাঁধার সম্মুখীন হন বাংলানিউজের প্রতিনিধি। এ সময় তার মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা করে 'শান্তি সমাবেশে' থাকা আওয়ামী লীগের কর্মীরা।

এছাড়া সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে লাঠিসোঁটা নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিলে তাদের ছবি তুলতে গেলে মারধরের শিকার হয় স্থানীয় এক সংবাদকর্মী।  
 
এদিকে, শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন পাটওয়ারীর বাড়িতে আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।  

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, ৫৮ ইউনিয়নে আমাদের শান্তি সমাবেশে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি ছিল। এটি দেখে বিএনপি দিশেহারা হয়ে গেছে। জনগণ বিএনপির সঙ্গে নেই, তাদের কর্মসূচিতেও অংশ নেয়নি। এতে তারা নেতাকর্মীদের আহতের ঘটনা সাজিয়ে হাসপাতালে ভর্তি করে আমাদের বিরুদ্ধে নালিশ করছে।

জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, আওয়ামী লীগ-বিএনপি সমাবেশ করেছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ মাঠে রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।