ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নরসিংদীতে ছাত্রদলের একাংশের বিক্ষোভ, খোকনের কুশপুতুল দাহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
নরসিংদীতে ছাত্রদলের একাংশের বিক্ষোভ, খোকনের কুশপুতুল দাহ বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা খায়রুল কবীর খোকনের কুশপুতুল দাহ করেন

নরসিংদী: নরসিংদীতে জেলা ছাত্রদলের আংশিক কমিটিকে প্রত্যাখ্যান করে পদ বঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন। এ সময় পদ বঞ্চিত নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের কুশপুতুল দাহ করেছেন।

 

সোমাবার (৩০ জানুয়ারি) বিকেলে শহরের  চিনিশপুর গ্যাস অফিসের মোড় থেকে ২০-২৫ জন নেতাকর্মী বিক্ষোভ মিছিল বের করে বিএনপির চিনিশপুর অস্থায়ী কার্যালয়ের সামনে অবস্থান করেন। পুলিশ তাদের সরিয়ে দিলে আবার তিতাস গ্যাস রোডে অবস্থান নেন।

এদিকে জেলা বিএনপির আহ্বায়ক খোকন ও সদস্য সচিব মঞ্জুর এলাহীসহ তার অনুসারীরা পদ বঞ্চিত একাংশের নেতাকর্মীদের ধাওয়া করলে পদবঞ্চিতরা ঘটনাস্থল ছেড়ে করে এবং বটতলা বাজারের দিকে অবস্থান নেন।

জানা যায়, অগ্নিসংযোগের ঘটনার পর সোমবার বিকেলে খায়রুল কবির খোকন তার বাসভবনে আসার খবর পেয়ে বাসভবনের সামনের সড়কে ছাত্রদলের একাংশের নেতা সাধারণ সম্পাদক পদপ্রার্থী ফাহিম রাজ অভির নেতৃত্বে ২০-২৫ জন নেতাকর্মী জড়ো হয়। এ সময় তারা সেখানে অবস্থান নেওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেন। পরে তারা চিনিশপুর তিতাস গ্যাস অফিসের মোড়ে খায়রুল কবির খোকনের কুশপুতুল দাহ করে।  তারা খায়রুল কবির খোকন ও তার স্ত্রী শিরিন সুলতানার বিরুদ্ধে টাকার বিনিময়ে ছাত্রদলের কমিটি করার অভিযোগ করে স্লোগান দেয়। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হয়।

এ সময় নিজ বাসভবন ও জেলা বিএনপি কার্যালয়ে প্রবেশে করতে গেলে পুলিশী বাধার মুখে পড়লেও এক পর্যায়ে বাসায় প্রবেশ করেন খায়রুল কবির খোকন। খায়রুল কবির খোকনের সঙ্গে থাকা নেতাকর্মীরা ছাত্রদলের একাংশের সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে স্লোগান দেন। পরে ঢাকায় ফিরে যান খায়রুল কবির খোকন।

পদ বঞ্চিত গ্রুপের নেতা ফাহিম রাজ অভি বলেন, অছাত্র, অব্যাহতি প্রাপ্ত ও জেলা বিএনপির সদস্যদের নিয়ে এ কমিটি গঠন করা হয়েছে, যা ছাত্রদলের গঠনতন্ত্রের পরিপন্থী কাজ। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে এ কমিটি বাতিল করে ত্যাগী, পরীক্ষিত ও নির্যাতিত নেতাদের মূল্যায়নের মাধ্যমে নতুন কমিটি গঠন করার অনুরোধ করছি।

এ দিকে খায়রুল কবির খোকন বলেন, আমি জেল থেকে বের হওয়ার একদিন পর ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। যাদের কেন্দ্র ভালো মনে করেছে, তাদের কমিটিতে রাখা হয়েছে। অথচ ছাত্রদলের পদ বঞ্চিতদের একাংশ আমার বাসায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে। আমাদের দলের অভ্যন্তরীণ সমস্যাগুলো আমরা সমাধান করবো।

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, বিএনপি ও পদ বঞ্চিত ছাত্রদলের একাংশের মধ্যে উত্তেজনা তৈরি হলে আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।