ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির প্রথম বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির প্রথম বৈঠক

ঢাকা: নবগঠিত ১২ দলীয় জোটের সঙ্গে প্রথম বৈঠক করেছেন বিএনপির লিঁয়াজো কমিটির নেতারা।

মঙ্গলবার (২৭ডিসেম্বর) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দেড় ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার এই বৈঠক হয়।

বৈঠকের বিষয়টি স্বীকার করে ১২দলীয় জোট নেতা ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাড. সৈয়দ এহসানুল হুদা বাংলানিউজকে বলেন, বিএনপির গুলশান অফিসে ১২ দলের নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। এ বৈঠকে ৯টি দলের নেতারা উপস্থিত ছিলেন। আগামী ৩০ ডিসেম্বর গণমিছিল পরবর্তী কী ধরনের কর্মসূচি দেওয়া যায় সে বিষয় আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, ১২ দলের পক্ষ থেকে সারাদেশে মানববন্ধন, জেলায় জেলায় অবস্থান কর্মসূচি ও সমাবেশের পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া ঈদের আগেই সরকার পতনের একদফা আন্দোলনের কর্মসূচির পক্ষেও মত দেওয়া হয়েছে।

২০ দলীয় জোট অনানুষ্ঠানিকভাবে ভেঙে যাওয়ার পর গত ২২ ডিসেম্বর ২০দলের মধ্যে ১২টি দল এই জোটের ঘোষণা দেয়। ওই ঘোষণার পর তাদের সঙ্গে বিএনপির এটা ছিল প্রথম বৈঠক।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান ও আবদুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

অপরদিকে ১২দলীয় জোটের নেতাদের মধ্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক), জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ মুসলীম লীগের মহাসচিব জুলফিকার বুলবুল চৌধুরী, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, জাগপার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রধান, বাংলাদেশ জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসলাম, এনডিপির মহাসচিব আবদুল্লাহ আল হারুন সোহেল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমএইচ/এমএমজেড  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।