ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘গণমিছিলের বিষয়ে ডিএমপি কমিশনারকে জানিয়েছি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
‘গণমিছিলের বিষয়ে ডিএমপি কমিশনারকে জানিয়েছি’

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও গণমিছিল কর্মসূচির সমন্বয়কারী ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, আমরা আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল করবো। বিষয়টি অবহিত করতে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেছি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাতের পর বাংলানিউজকে ডা. জাহিদ বলেন, পুলিশের নিরাপত্তা বিষয় না। আমরা গণমিছিল করবো সেটা জানিয়েছি। এই গণমিছিল একটি রাজনৈতিক কর্মসূচি। এটা আমরা করবো।

কোথা থেকে শুরু হবে কোথায় শেষ হবে জানতে চাইলে ডা. জাহিদ বলেন, নয়াপল্টন থেকে দুপুর দুইটায় শুরু হবে। কোথায় শেষ হবে সেটা পরে জানাবো।

কাকরাইল, মালিবাগ, মগবাজার হয়ে বাংলামোটরে গিয়ে শেষ হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা এরকম একটি রুট পুলিশকে জানিয়েছি। পরবর্তীতে জানতে পারবেন।

তিনি আরও বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। গণমিছিল একটি গণতান্ত্রিক কর্মসূচি। কাজেই আমরা মনে করি জনগণের কথা বলার জন্য দশ দফা দাবি আদায়ের জন্য যে আন্দোলন, তার প্রথম কর্মসূচি ৩০ ডিসেম্বরের গণমিছিল। এই গণমিছিল সুষ্ঠুভাবে করার জন্য সকল মহল সহযোগিতা করবে।

বিগত কর্মসূচির নাশকতার বিষয়ে এক প্রশ্নের জবাবে ডা. জাহিদ বলেন, অভিযোগের কিছু সত্যতা, কিছু অসত্যতা আছে। সে বিষয়ে আমি কিছু বলতে চাই না। ৩০ তারিখের গণমিছিল সফল করাই আমাদের মূল উদ্দেশ্য। সে লক্ষ্যেই আমরা এগিয়ে যাচ্ছি। আমরা আশাবাদী আগামী দিনে গণতন্ত্র উদ্ধারের যে লড়াই, সেই লড়াইয়ের অংশ গণমিছিল সফল হবে।

এ সময় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার তার সাথে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।