ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্দোলনে সরকারের পতন হবে না: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
আন্দোলনে সরকারের পতন হবে না: কৃষিমন্ত্রী ফাইল ফটো

ঢাকা: কৃষিমন্ত্রী ডা. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, এদেশে আন্দোলনের মাধ্যমে সরকারের কোনো পতন হবে না। সরকারের পতন হবে নির্বাচনের মাধ্যমে।

জনগণ যদি আমাদের ভোট না দেয়, প্রত্যাখ্যান করে, আমরা স্যালুট দিয়ে ক্ষমতা ছেড়ে দেব।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, যতক্ষণ পর্যন্ত একটি বৈধ সরকার আমরা আছে। আমরা দেশ পরিচালনা করবো। কোনো হুমকি-ধামকি দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না। এটা জনগণের দল। তৃণমূলের জনগণের মাঝে আমাদের শিকড়। ইচ্ছে করলেই আমাদের উপড়ে ফেলা যাবে না।  

তিনি বলেন, এ মুক্তিযুদ্ধ বিরোধী রাজাকার, আল-বদরদের বিজয়ের মাসে রক্ত ও প্রাণের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা এসেছে। তাদের বাধ্য করেছিলাম অস্ত্র-সমর্পণের জন্য। বাঁশের লাঠি নিয়ে শুরু করে তোমাদের কাছ থেকে ট্যাংক-কামান কেড়ে নিয়ে আমরা বাংলাদেশকে স্বাধীন করেছিলাম।  

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বিএনপির নেতা আমানুল্লাহ আমান বলেছিলেন ১০ ডিসেম্বর থেকে দেশ চলবে বেগম খালেদা জিয়ার ও তারেক রহমানের নির্দেশে। খালেদা জিয়া এখনো জেলে। তারেক রহমান রিমোট কন্ট্রোলে সভা করেন। আপনাদের ১০ তারিখ তো গেছে। আবার ৩০ তারিখের হুমকি দিচ্ছে। তারা ঢাকা শহর দখল করবে ও মোকাবিলা করবে। বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনী অত্যন্ত সক্ষম। যারা মানুষের জান মালের উপর এ রকম হুমকি দেয়। সাধারণ মানুষের জান-মাল ও নিরাপত্তা দিতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীই যথেষ্ট।

কৃষিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। আমাদের অর্থনীতির ১৩ ভাগ আসে কৃষি খাত থেকে। জাতি ছিল ভিক্ষুকের জাতি। সারা পৃথিবীতে আমরা খাদ্যের ঝুলি নিয়ে ঘুরে বেড়াতাম। আজকে এ বাংলাদেশ খাদ্যে অনেকটাই স্বয়ংসম্পূর্ণ। দেশে ৪ কোটি ৪ লাখ টন চাল উৎপন্ন হচ্ছে। এখন মানুষ গরুকে ভাত খাওয়ায় আপনারা কি জানেন? তারপরও দেশে কোনো খাদ্যের হাহাকার নেই। দেশে কোনো মঙ্গা নেই। মঙ্গাপীড়িত কোনো এলাকাও নেই।

আলোচনা সভায় কৃষি মন্ত্রণালয় অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান, সংসদ সদস্য ইমাজ উদ্দিন আমানি, সংসদ সদস্য ও অ্যাডভোকেট উম্মে কুলসুম ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপরিচালক বেনজির আলম।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।