ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

জাতীয়

রায়গঞ্জে আ. লীগের কার্যালয় লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
রায়গঞ্জে আ. লীগের কার্যালয় লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ

সিরাজগঞ্জ: রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয় লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনার সময় আতঙ্কিত হয়ে স্বেচ্ছাসেবক লীগের এক নেতা আহত হন।

বিএনপি-জামাতকে এ ঘটনার জন্য দায়ী করেছে আওয়ামী লীগ। বিএনপির নেতারা অবশ্য ঘটনার দায় অস্বীকার করেছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ধানগড়া চৌরাস্তায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে ঘটনাটি ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করে।

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় বলেন, সন্ধ্যায় দলীয় কার্যালয়ের ভেতরে নেতাকর্মীরা বসে ছিলেন। এ সময় বেশ কয়েকটি মোটরসাইকেল নিয়ে বিএনপি-জামাত নেতাকর্মীরা এসে ককটেল বিস্ফোরণ ঘটায়। প্রচণ্ড শব্দে আতঙ্কিত হয়ে দৌড় দেওয়ার সময় মিলন নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা আহত হন।

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামাতের এ সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে বুধবার (৩০ নভেম্বর) সকালে রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

অভিযোগ অস্বীকার করে রায়গঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শামসুল ইসলাম বলেন, এটা সম্পূর্ণ নাটক। অনেক আগে থেকেই এলাকায় বিএনপিকে কোনো প্রোগ্রাম করতে দেওয়া হয় না। নেতাকর্মীরা অনেক আগেই মাঠ ছাড়া হয়েছে। এছাড়া যেখানে বিএনপির লোকজন সব রাজশাহী চলে গেছে। সেখানে আওয়ামী লীগ অফিসের সামনে ককটেল বিস্ফোরণ কীভাবে সম্ভব?

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে সদস্যরা আলামত সংগ্রহ করেছে। চারটি অবিস্ফোরিত বোমা জব্দ করা হয়েছে। ঘটনাটির তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa